বিনোদন

এবার মুক্তিযুদ্ধের চলচ্চিত্র নিয়ে ওমর সানী

মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘লাল সবুজের সুর’ ছবিতে মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন সানী।

 

বিজয় দিবস উপলক্ষে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এ প্রসঙ্গে ওমর সানী বলেন, ২৬ বছরের ক্যারিয়ারে আমার দুইশর উপরে চলচ্চিত্র রয়েছে। দীর্ঘ অভিনয় জীবনে আমার মুক্তিযুদ্ধ নিয়ে গল্পের কোনো ছবিতে অভিনয় করা হয়নি। লাল সবুজের সুরই আমার অভিনীত প্রথম মুক্তিযুদ্ধের চলচ্চিত্র। সেদিক থেকে এটি আমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ একটি চলচ্চিত্র। আশা করছি, দর্শকদেরও ছবিটি ভালো লাগবে।

 

ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক লাল সবুজের সুর চলচ্চিত্রে দেখা যাবে-একাত্তরের ২৫ মার্চের কালরাত্রির পর ঢাকা ছেড়ে ইছাপুর গ্রামে আশ্রয় নেয় ইমনের বাবা-মা। সেখানে ইমনের পরিচয় হয় বাদল নামের এক কিশোরের সাথে। ঢাকায় পাকিস্তানি হানাদার বাহিনী বাদলের বাবা-মাকে মেরে ফেলেছে। সে প্রতিশোধ নেয়ার জন্য গ্রামে এসে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগ দেয়। ইমনও মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে একদিন যায় প্রশিক্ষণ নেয়ার জন্য।

 

এদিকে ইছাপুর গ্রামে পাকবাহিনী আক্রমণ করে ইমনের বাবা-মাসহ গ্রামের অনেক মানুষকে মেরে ফেলেছে। অসহায় ইমনকে আশ্রয় দেয় এক মুক্তিযোদ্ধা (ওমর সানী)।

 

বিজয় দিবসে দুপুর আড়াইটায় চ্যানেলে আইতে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এদিকে, ‘লাল সবুজের সুর’ ছাড়াও ওমর সানী অভিনীত ‘শূন্য’ ছবিটি মুক্তির মিছিলে রয়েছে। বন্ধন বিশ্বাস পরিচালিত এ ছবিটি ৩০ ডিসেম্বর মুক্তি পাবে।

 

এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন রেসি। বর্তমানে ওমর সানী শিল্পী সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া আসছে নতুন বছরের ফেব্রুয়ারি মাসে শিল্পী সমিতির নির্বাচনে তিনি সভাপতি পদে লড়বেন।

 

সানী বলেন, চিত্রজগতের সবার সাথে আমার হৃদয়ের সম্পর্ক। চলচ্চিত্রের কল্যাণেই আজ আমি ওমর সানী। তাই এ শিল্পের জন্য কিছু করার বাসনা নিয়েই এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছি। দীর্ঘদিন ধরে শিল্পী সমিতির বিভিন্ন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত আছি। সেই অভিজ্ঞতা দিয়ে চলচ্চিত্রের উন্নয়নে ভূমিকা রাখতে চাই।

ভিডিওঃ এমন অদ্ভূত গান কখনও শুনেছিন কি!!না দেখলে মিস করবেন (ভিডিও)

জুমবাংলানিউজ/ জিএলজি



Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.