বিনোদন

এবার মালতি চরিত্রে আসছেন অপর্ণা

ঠোঁটে গাঢ় লাল লিপস্টিক। চোখে মোটা করে কাজল দেয়া। মুখভর্তি যাত্রার শিল্পীদের মতো করে বাহারি মেকাপ। রঙ্গাচঙ্গা কাপড় পরে রেলপথের পাশে দাঁড়িয়ে নতুন কোনো খদ্দেরের আশায় দাঁড়িয়ে থাকছেন অপর্ণা। এখানে অবশ্য অপর্ণা নয়, মালতি নামে পরিচিত হয়েছেন তিনি। কারণ তিনি একজন পতিতা।

সৎ মায়ের সংসারে বেড়ে ওঠা তার। সংসারে উপার্জনের কোনো লোক নেই। তাই সুন্দর, স্বাভাবিক জীবন থেকে ছিটকে পড়ে নাম লিখিয়েছেন পতিতার তালিকায়। কখনও রাস্তায় রেললাইনের পাশে, কখনও সমাজের বিভিন্ন স্তরের মানুষের বাসায় কিংবা হোটেলে রাত যাপন করতে হয় নতুন নতুন খদ্দেরের সঙ্গে। আর এর সঙ্গে যুক্ত থাকে দালাল চক্রও। কোনো এক ঘটনায় তাকে নিয়ে যাওয়া হয় একটি বাসায়। সেখানে গিয়ে মালতি দেখতে পান একজন পাগলের সঙ্গে সময় দিতে হবে। এরপর শুরু হয় আসল নাটকীয়তা।

এমন গল্প নিয়েই আহসান হাবিব সকালের রচনায় দীপু হাজরা নির্মাণ করেছেন ‘মালতি’ নামের এ নাটকটি। এতে পতিতা চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। মালতি চরিত্রে দেখা যাবে তাকে।

এ নাটকে অভিনয় প্রসঙ্গে অপর্ণা বলেন, ‘নাটকটিতে মালতি চরিত্রটি আমার কাছে অসাধারণ লেগেছে। এর আগেও আমি পতিতার চরিত্রে অভিনয় করেছি। এ শ্রেণীর মানুষদের যাপিত জীবনের নানা দিক তুলে ধরা হয়েছে নাটকটিতে।’

এতে আরও অভিনয় করেছেন মাজনুন মিজান, শ্যামল মওলা, খালেকুজ্জামান, শিরিন আলম, তপন বাজপেয়ী, দেব মিঠু, মাহবুব অনুভব, সাদ্দাম সানী, রিমা, মম নুর, মাহমুদ বেলাল, লরিন, নিশু প্রমুখ। নাটকটি ঈদুল আজহায় কোনো একটি বেসরকারি টিভিতে প্রচার হবে বলে নির্মাতা জানিয়েছেন।