খেলাধুলা

এবার বিশ্বকাপে আইসিসিকে নিয়ে নতুন অভিযোগ শ্রীলঙ্কার

চলতি বিশ্বকাপ নিয়ে একের পর এক সমালোচনার শিকার হচ্ছে আইসিসি। ইংল্যান্ড বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। যার জন্য সমালোচনার শিকার হতে হচ্ছে আইসিসি। গত অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের আগেই পিচ নিয়ে অভিযোগ তুলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

এ দিকে বিশ্বকাপে আইসিসি পক্ষপাতিত্বপূর্ণ আচরণ করছে বলেই অভিযোগ তুলেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে শ্রীলঙ্কাকে বিভিন্ন দিক থেকে ঠকানো হচ্ছে বলেই মনে করছেন দলটির ম্যানেজার আস্থানা ডি মেল।

চলতি বিশ্বকাপে রান বন্য বইয়ে দেওয়ার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে স্পোর্টিং উইকেট বানানোর নির্দেশ দিয়েছিল আইসিসি। ইসিবি সেই নির্দেশনা পালন করে। কিন্তু অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের পিচে প্রচুর ঘাস দেখা গেছে। যার ফলে পেস বোলাররা একটু বেশি সুবিধা পান।

একই পিচ আবার বানানো হচ্ছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচেও। আর এতেই আইসিসির উপর খেপেছেন লঙ্কান টিম ম্যানেজার অশান্তা। তার দাবি, আইসিসি পক্ষপাতমূলক আচরণ করছে।

লঙ্কান দলের ম্যানেজার ডি মেল বলেন, ‘বিশ্বকাপে অংশ নেওয়া দশ দলকেই আইসিসির উচিৎ সমান চোখে দেখা। আমরা কার্ডিফ এবং ব্রিস্টলে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছি। প্রতিটি ম্যাচেই আমরা সবুজ উইকেট পাচ্ছি। কিন্তু অন্য দল যখন এই ভেন্যুতে খেলছে তখন বাদামি উইকেট পাচ্ছে এবং বড় স্কোর করছে।’

উল্লেখ্য, আগামী ১৬ জুন ওভারে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।

জুমবাংলানিউজ/ জিএলজি