জাতীয় রাজনীতি স্লাইডার

এবার আমরণ অনশনে ডাকসু নির্বাচনে পরাজিত ৪ প্রার্থী

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য পুনঃতফসিলের দাবিতে ক্যাম্পাসের  রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন পরাজিত চার প্রার্থী।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে তারা অনশন শুরু করেন।

অনশনকারী প্রার্থীদের মধ্যে রয়েছেন- ডাকসু নির্বাচনে শহীদুল্লাহ হল সংসদের সাহিত্য সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী শোয়েব মাহমুদ, মুহসিন হল সংসদের সংস্কৃতি সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মো. মাঈন উদ্দিন, জগন্নাথ হল সংসদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অনিন্দ্য মন্ডল, কেন্দ্রীয় সংসদের ছাত্র পরিবহন পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তাওহীদ তানজীম।

অনশনকারীরার জানান, তারা নির্বাচনের জন্য পুনঃতফসিলের দাবিতে অনশন শুরু করেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের আশ্বাস না দেওয়া পর্যন্ত তাদের এ আমরণ অনশন চলবে বলেও জানান তারা।

সোমবার (১১ মার্চ) দীর্ঘ ২৮ বছর ১০ মাস পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচন নিয়ে প্রতিদ্বন্দ্বী দলগুলোর দিনভর অভিযোগ-পাল্টা অভিযোগ ও বেশ কিছু ছাত্র সংগঠন, প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জনের ঘোষণার পর রাতে ফল ঘোষণা হলে ১৮টি হল সংসদের ১২টিতে ভিপি ও ১৪টিতে জিএস পদে ছাত্রলীগ এবং ৬টিতে স্বতন্ত্ররা ভিপি পদে ও ৪টিতে জিএস পদে জয়লাভ করে।

ডাকসু নির্বাচনের ফল ঘোষণা হলে সিংহভাগ পদে ছাত্রলীগ জয়ী হলেও ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু জয়লাভ করেন।

জুমবাংলানিউজ/এইচএম