খেলা-ধুলা

এবারের আইপিএল খেলে কত টাকা পাবেন ‘কাটার’ মুস্তাফিজ?

পূর্ব ঘোষণা মতে ১৫ ডিসেম্বর ছিল খেলোয়াড়দের বাদ দেওয়ার শেষ তারিখ। আর সেই তারিখের মধ্যেই সব ফ্র্যাঞ্চাইজিই বাদ দিয়েছে নিজেদের কিছু খেলোয়াড়কে।

যাদের মধ্যে আছেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটারও। সব মিলিয়ে টুর্নামেন্টের আট দল মিলে বাদ দিয়েছে প্রায় ৪০ খেলোয়াড়কে। এবার আইপিএল খেলে কত টাকা পাবেন মুস্তাফিজ? সেটাও অনেকটা চূড়ান্ত।

বেশ কিছু রদবদলের অংশ হিসেবে কেভিন পিটারসেনকে বাদ দিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল পুনে সুপারজায়ান্টস, গত আইপিএলে আট দলের মধ্যে সপ্তম অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল দলটি। পুনে থেকে বাদ পড়েছেন ইশান্ত শর্মা, ইরফান পাঠান, মরগান, অশ্বিনরাও।

কলকাতা নাইট রাইডার্স বাদ দিয়েছে দক্ষিণ আফ্রিকান পেসার মর্নে মরকেলকে। মরকেলের সঙ্গে এই দল থেকে আরও বাদ পড়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার এবং নিউজিল্যান্ডের কলিন মানরো। এ বছর শিরোপা জয়ে সানরাইজার্স হায়দরাবাদের তুরুপের তাস ছিলেন বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমান। তাকে হাতছাড়া করেনি দলটি।

তবে চ্যাম্পিয়নরা বাদ দিয়েছে ইংল্যান্ড দলের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান। বাদ পড়েছেন আশিষ রেড্ডি, তিরুমালাশেঠি সুমনকে। ২০১৭ আইপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিক বাড়ানোর কোনো সুযোগ রাখা হবে না সেটা জানাই ছিল।

এই বছরের মতো ৬৩ কোটি রুপিতেই আগামী আইপিএলের দল সাজাতে হবে টি২০ ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসরে অংশগ্রহণ করা ফ্র্যাঞ্চাইজিগুলোকে। এ জন্যই আগের দামেই মুস্তাফিজকে পাচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ।

গত আইপিএলে মুস্তাফিজের ভিত্তিমূল্য ছিলো ৫৮ লাখ ৫০ হাজার টাকা। এবারও এমনটা পাচ্ছেন তিনি। কিছু বাড়ানো হলো সেটা একান্তই কর্তৃপক্ষের বিশেষ সিদ্ধান্তে হবে।

গত বছর স্টেইনকে তার প্রাথমিক মূল্য দুই কোটি রুপিতে কিনেছিল দলটি। স্টেইনের পাশাপাশি স্থানীয় বেশ কয়েকজন ক্রিকেটারকেও বাদ দিয়েছে রাজকোট। মুম্বাই ইন্ডিয়ান্স, রয়াল চ্যালেঞ্জার্স এবং দিলি্ল ডেয়ারডেভিলস দল কোন কোন বড় খেলোয়াড়কে বাদ দিয়েছে, সে ব্যাপারে তেমন কোনো তথ্য জানা যায়নি।

ভিডিও নিউজ : বিজয়ের মাসে অর্ণবের কন্ঠে মন ছুয়া দেশের গান (ভিডিও)

 

Add Comment

Click here to post a comment