আইন-আদালত জাতীয়

এবারসহ ৬৪ বার সময় নিয়েও দাখিল হয়নি প্রতিবেদন

জুমবাংলা ডেস্ক : ৬৪ বার সময় নিয়েও সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন নাহার রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারল না র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। ফলে আলোচিত এই হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ফের পিছিয়েছে। নতুন করে এ প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৬ জুন নির্ধারণ করেছেন আদালত।

রবিবার (১২ মে) মামলাটিতে প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। তবে এদিন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ প্রতিবেদন দাখিল করেননি। এ জন্য ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস নতুন করে এ দিন নির্ধারণ করেন। মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিলের জন্য এ নিয়ে ৬৫ বারের মতো সময় পেলেন।

এর আগে, গত ৩১ মার্চ মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য তারিখ নির্ধারণ করা ছিল। সেদিন তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে না পারায় ১২ মে প্রতিবেদন দাখিলের দিন ঠিক করে দিয়েছিলেন বিচারক।

মামলাটিতে নিহত রুনির কথিত বন্ধু তানভীর রহমান, বাড়ির সিকিউরিটি গার্ড এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুন, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ গ্রেফতার আছেন। আসামিদের মধ্যে তানভীর জামিনে আছেন।

গত ২০১২ সালের বছর ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি নিজেদের বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়।

জুমবাংলানিউজ/পিএম