বিনোদন

এফডিসি তে তোফায়েল আহমেদ

বিগত ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে ৩ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের চলচ্চিত্রকে শিল্প হিসেবে ঘোষণার সিদ্ধান্ত জানিয়েছিলেন। চলচ্চিত্রকে শিল্প ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছিল চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটর গিল্ড, সহকারী পরিচালক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল শিল্পী কর্মচারী ও কলাকুশলীরা।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি রাজধানীর তেজগাঁয়ে অবস্থিত বিএফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা কলাকুশলী ও কর্মচারী লীগ এর কার্যালয় পরিদর্শন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় সেখানে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি জনাব মিলন, সাধারণ সম্পাদক আহসান হাবীব সহ বিএফডিসির বিভিন্ন স্তরের কর্মচারী ও কলাকুশলীরা।

মাননীয় বাণীজ্য মন্ত্রী বিএফডিসি’র কলাকুশলী ও কর্মচারী লীগ এর কার্যালয় পরিদর্শনের সময় তাকে সংগঠনটির নেতৃবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সংক্ষিপ্ত এক আলোচনায় সংগঠনের সাধারণ সম্পাদক আহসান হাবীব মাননীয় বানিজ্য মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন দাবি দাওয়া ও আবদার তুলে ধরেন। বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ তাদের সকল বক্তব্য ও আলোচনা শেষে জানান, জাতির জনকের নিজ হাতে প্রতিষ্ঠিত এই শিল্প এখনো খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে। এ শিল্পকে লাভজনক করার লক্ষ্যে সরকার ইতিমধ্যেই বেশ কিছু পদক্ষেপ হাতে নিয়েছে যা এই প্রতিষ্ঠানটির জন্য মঙ্গলজনক হবে।

আলোচনা শেষে বাণিজ্য মন্ত্রী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা কলাকুশলী ও কর্মচারী লীগ এর নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন।
উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা কলাকুশলী ও কর্মচারী লীগ বাংলাদেশ সরকারের তালিকা ভুক্ত একটি সংগঠন। যার তালিকাভুক্তির রেজিঃ নাম্বার হচ্ছে ৪৭৭৪। এ সংগঠনটি বিএফডিসির কর্মচারী ও কলাকুশলীদের সুযোগ সুবিধা বৃদ্ধি ও দাবী দাওয়া নিয়ে অনেকদিন ধরেই কাজ করে আসছে।

জুমবাংলানিউজ/এসওআর