Advertisements
বিনোদন

এক নজরে দেখে নিন তারকারা কে কোন দলের মনোনয়ন প্রত্যাশী

জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী যে তারকারাএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় তিনটি দলের মনোনয়ন পেতে দলীয় নেতারাদের পাশাপাশি তদবিরে নেমেছেন, নায়ক, নায়িকা, কণ্ঠশিল্পিরাও পিছিয়ে নেই। অাওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেতে মাঠে নেমেছেন একঝাঁক তারকা।

তারকাদের দলীয় মনোনয়ন এবং মন্ত্রিসভার সদস্য করার পথ দেখিয়েছে অাওয়ামী লীগ। সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও খ্যাতিমান অভিনেতা অাসাদুজ্জামান নুর ও অভিনেত্রী তারানা হালিম বর্তমানে মন্ত্রিসভার সদস্য।

অালোচিত নায়িকা কবরীকে সরাসরি ভোটে প্রার্থী করে অাওয়ামী লীগ। বিএনপির প্রার্থীকে পরাজিত করে এমপি নির্বাচিত হয়েছিলেন তিনি। জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজকে সংরক্ষিত অাসনের এমপি করে অাওয়ামী লীগ। অভিনেত্রী তারানা হালিমকে

মপি নির্বাচিত করে দলটি। বর্তমান সংসদে সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন মমতাজ।

অাওয়ামী লীগ: বাকের ভাই হিসাবে সারাদেশে পরিচিত মন্ত্রিসভার সদস্য অাসাদুজ্জামান নুর এমপি। পরপর তিনবার তিনি এমপি নির্বাচিত হয়েছেন। নিত্যশিল্পী পিনু খান, কবি কাজী রোজী , জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক অারিফ খান জয়, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দূর্জয় বর্তমানে সংসদ সদস্য।

অারিফ খান জয় মন্ত্রিসভায়ও রয়েছেন। অাগামী নির্বাচনে অাওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন খ্যাতিমান চিত্র নায়িকা শাবানা, অভিনেত্রী মৌসুমী, অভিনেত্রী রোকেয়া প্রাচী, চিত্র নায়িকা অঞ্জনা, নায়ক রানা হামিদ। তারকা ফুটবলার অাশরাফউদ্দিন চুন্নু ও বাদল রায় অাওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন।

তারকাদের দলীয় মনোনয়ন দেওয়ার অতীত কোনো রের্কড নেই বিএনপির। তবে অাগামী নির্বাচনে বেশ কয়েকজন তারকা দলটির মনোনয়নপ্রত্যাশী। এরা হলেন, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, সঙ্গীত পরিচালক গাজী মাজাহারুল অানোয়ার, কণ্ঠশিল্পী মনির খান, অাসিফ অাকবর, চিত্র নায়ক হেলাল খান, চিত্র নায়ক উজ্জল, খল নায়ক দেবা, কবি অাব্দুল হাই শিকদার।

জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীরা হলেন নায়ক সোহেল রানা ও নায়িকা সিমলা।

এছাড়া জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী বিএনপির মনোনয়নপ্রত্যাশী বলে জানা গেছে।

Advertisements