Exceptional অন্যরকম খবর

এক ডলফিন মা’র কান্ড!

স্তন্যপায়ী প্রাণীদের ক্ষেত্রে পৃথিবীর আলো দেখার আগে প্রতিটি সন্তানই মায়ের গর্ভে থাকে। পৃথিবীর আলো দেখার পর অনেক কষ্ট করে লালন-পালন করে। গর্ভে থাকা সময়কালেও মায়েরা আনেক কষ্ট করে। কিন্তু মায়ের ভালবাসা এতই নিখুত যে, এখানে স্বার্থপরতার একটি ধূলি কণাও পাওয়া যায় না। অকৃত্রিম এই ভালোবাসার বন্ধনে সারা জীবন নিজের সন্তানকে আগলে রাখতে চায় ‘মা’।

এই ভালোবাসার প্রমাণ করল সমুদ্রের এক ডলফিন মাও। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, একটি ডলফিন তার মৃত ছানাকে বহন করে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে। আর এই ঘটনাই প্রমাণ করে, শুধুমাত্র মানুষ নয়, নিজের শিশু বা ছানা নিহতের ঘটনায় তারাও দুঃখ পায়।

ভিডিওতে দেখা যায়, ওই মা ডলফিনটি তার নাকের উপর বাচ্ছা ডলফিনটিকে রেখে নিরাপদ স্থানে দিকে যাচ্ছে। নাক থেকে যখন ওই বাচ্ছ ডলফিনটি সাগরের তলার দিকে ডুবে যাচ্ছিল। মা ডলফিনটি তৎক্ষণাতই পানির নীচে ডুব দিয়ে আবারও ওই বাচ্ছা ডলফিনটিকে তুলে নিয়ে আসে।

ভিডিওতে আরো দেখা যায়, ওই মা ডলফিনটিকে সাহায্য করার জন্য আরো একটি ডলফিন এগিয়ে আসে। সেই ডলফিনটিও বাচ্ছা ডলফিনটিকে পানির উপরে ভাসিয়ে রাখতে সাহায্য করে।

হৃদয়গ্রাহী এই ভিডিওটি ফ্লোরিডার একটি সংস্থা টুইটারে শেয়ার করেন। আর শেয়ার করার সাথে সাথেই ওই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।
সূত্র: দ্য সান