খেলাধুলা

এক ক্যাচেই ২৩ লক্ষ টাকার মালিক এই সমর্থক

‘একটা ক্যাচই যথেষ্ট একটা ম্যাচের ভাগ্য বদলে দিতে’ ক্রিকেট মাঠের অতি পরিচিত প্রবাদ এটি। ক্যাচ মিসের পরিণাম কী ভাবে দিতে হয়, তা সব দলেরই জানা।কিন্তু এটা কী জানতেন ক্যাচ ধরলে টাকা রোজগার করারও সুযোগ পেয়ে যেতে পারেন আপনি?

অবাক লাগছে তো! অবাক করার মতো ঘটনা হলেও এটাই সত্যি। শনিবার নিউজিল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ চলাকালীন মার্টিন গাপ্তিলের একটি ক্যাচ নিয়ে ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ লক্ষ টাকা রোজগার করলেন এক সমর্থক।

এ দিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। কিউয়ি ইনিংসের প্রথম ওভারের শেষ বল বাউন্ডারি লাইনের বাইরে পাঠান বিধ্বংসী ওপেনার গাপ্তিল। স্ট্যান্ডে উপস্থিত কিউয়ি সমর্থক ক্রেগ দুর্ঘাটি সেটি এক হাতে ধরে নেন এবং জিতে নেন এই বিশাল অঙ্কের পুরস্কার।

২৩ লক্ষ টাকা জয়ী ক্রেগ নাইন.কম.এউ-কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “এই রকম একটা ক্যাচ আমি ক্রিস্টমাসের আগে দু’হাতে মিস করেছিলাম। আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে আমি ক্যাচটা ধরেছি, তবে ক্যাচ ধরার এই অনুভুতিটা কিন্তু দারুণ।”

হঠাৎ করে একটি ক্যাচ ধরে এতগুলি টাকা পেলে কী করে ক্রেগ? আসলে একটি সংস্থা এ দিনের ম্যাচে একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। প্রতিযোগিতাটির নাম ‘টুই ক্যাচ-এ-মিলিয়ন’। এই প্রতিযোগিতায় জিতেই ২৩ লক্ষ টাকা পান ক্রেগ।

জুমবাংলানিউজ/এসওআর