খেলা-ধুলা

এক ইনিংসে হাজার রানের মালিক বিষ্ময় বালককে পিটিয়ে তুলে নিয়ে গেল পুলিশ

মুম্বইয়ের নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে প্রণব ধনওয়াড়ে কে মনে আছে? মুম্বইয়ের ক্রিকেটার যিনি স্কুল ক্রিকেটে এক ইনিংসে ১০০৯ রান করেছিলেন এ বছরের গোড়ায়। তিনিই প্রথম ক্রিকেটার যিনি এই রেকর্ড করেন। এই তরুণ ক্রিকেটারকে পিটিয়ে তুলে নিয়ে গিয়েছে পুলিশ। কারণটা জানলে অবাক হবেন।

ঠিক কী হয়েছিল?
প্রত্যক্ষদর্শী এবং প্রণবের সহ-ক্রিকেটাররা জানিয়েছে, কল্যাণের সুভাষ ময়দানে প্রণব ও তার সহ-ক্রিকেটাররা প্রতি দিনের মতোই বিকেলে অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা শরীরচর্চার জন্য প্রস্তুতি নিচ্ছিল।

অভিযোগ, সেই সময় দুই পুলিশকর্মী, যাঁদের মধ্যে এক জন সাব-ইন্সপেক্টরও ছিলেন, তাদের সেখান থেকে চলে যেতে বলে। প্রণবের দাবি, সে ওই পুলিশকর্মীদের বলে শরীরচর্চা শেষ হলেই চলে যাবে। এই কথা শুনেই পুলিশকর্মীরা রেগে গিয়ে প্রথমে গালিগালাজ করে, তার পর চড় কষায়। ছেলেকে মারতে দেখে প্রণবের বাবা প্রশান্তবাবু ছুটে এসে প্রতিবাদ করেন। তখন বাবা-ছেলে দু’জনকেই জোর করে জিপে তুলে থানায় নিয়ে যাওয়া হয়। প্রণবের অভিযোগ, যেতে যেতে পুলিশকর্মীরা হুমকি দেন থানায় নিয়ে গিয়ে বাপ-ছেলেকে ভাল করে শিক্ষা দিতে হবে। থানায় নিয়ে গিয়েও তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলে জানিয়েছেন প্রণবের বাবা।

কেন এ রকম করা হল?
জানা গিয়েছে, ওই সুভাষ ময়দানে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের হেলিকপ্টার নামার কথা ছিল। কল্যাণ ও ভিবন্ডিতে দু’টি স্কুলের অনুষ্ঠানে যোগ দিতে আসবেন বলে সুভাষ ময়দানে হেলিপ্যাড তৈরির ব্যবস্থা করা হয়। সেই ময়দানের ভিতরেই পাশের একটি জায়গায় প্রণবরা অনুশীলন করছিলেন। শরীরচর্চার পর তারা চলে যেতেন। প্রকাশ জাভড়েকরের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি পুলিশ কর্মীদের দায়ী করে প্রণবদের পাশেই দাঁড়ান।-আনন্দবাজার

ভিডিও নিউজ : এটিই ইতিহাস এর একটি সেরা ফ্রি কিক; বিশ্বাস না হলে নিজের চোখেই দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment