অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

একনেকে শেখ হাসিনা নকশী পল্লীসহ ৬ প্রকল্পের অনুমোদন

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : জামালপুরে শেখ হাসিনা নকশী পল্লীসহ ৬ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এসব প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৬৫০ কোটি ৭৫ লাখ টাকা।

মঙ্গলবার (১২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় এ সব প্রকল্প অনুমোদন দেয়া হয়।

সভা পরর্বতী সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী বলেন, লেবু জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি ও সম্প্রসারণের জন্য যে প্রকল্প নেয়া হয়েছে প্রধানমন্ত্রী এ ধরনের আরও প্রকল্প খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন।

একনেক সভায় অনুমোদিত অন্য প্রকল্পগুলো হলো – বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ‘শেখ হাসিনা নকশীপল্লি, জামালপুর (১ম পর্যায়)’ প্রকল্প এবং কৃষি মন্ত্রণালয়ের ‘লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি’ প্রকল্প, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ‘সরকারি কর্মচারী হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ’ প্রকল্প; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তিনটি প্রকল্প, যথাক্রমে- ‘বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর জাতীয় মহাসড়কের (এন-৮০৯) বরিশাল (চর কাউয়া) হতে ভোলা (ইলিশা ফেরিঘাট) হয়ে লক্ষ্মীপুর পর্যন্ত যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’, ‘শরীয়তপুর (মনোহর বাজার)-ইব্রাহিমপুর ফেরিঘাট পর্যন্ত সড়ক (আর-৮৬০) উন্নয়ন’ এবং ‘নীলফামারী-ডোমার (জেড-৫৭০৭) সড়ক ও বোদা-দেবীগঞ্জ (জেড-৫০০৩) সড়ক (নীলফামারী অংশ) এবং ফুলবাড়ী-পার্বতীপুর (জেড-৫৮৫৭) সড়ক যথাযথ মানে উন্নীতকরণ।

জুমবাংলানিউজ/পিএম