জাতীয় রাজনীতি

‘এই খুশি ভাব যেন বিষাদে পরিণত না হয়’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে বিএনপি এখন যেমন আশাবাদী মনোভাব পোষণ করছে এবং খুশি খুশি ভাব প্রকাশ করেছে তা যেন শেষ পর্যন্ত থাকে। এই খুশি ভাব যেন শেষ পর্যন্ত বিষাদে পরিণত না হয়।
সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুল হাসান খান।
ওবায়দুল কাদের বলেন, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান সাহেবও সংলাপ ডেকেছিলেন। প্রথম দিন এসে তারা বিএনপি বলেছিল, ফলপ্রসূ আলোচনা হয়েছে, আমরা খুশি। কিন্তু পরবর্তীতে তারা তাদের খুশিভাব দেখাতে পারে নাই।
তিনি বলেন, রাজনীতিবিদরা সবাই দায়িত্বশীল হলে আজ দেশের ইতিহাস অন্যভাবে লেখা হতে পারতো। রাজনীতিবিদদের সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিতে হয়। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে ট্রেন মিস করেছেন। নির্বাচন ঠেকানোর নামে জ্বালাও পোড়াও করে কোনও লাভ হয়নি। আমি জানি, আগামী নির্বাচনে তারা সেই ভুল আর করবেন না।
৫ জানুয়ারি নির্বাচনে অনেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন স্বীকার করে ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমাদের দোষ না। ওই নির্বাচনে বিএনপি অংশ নেয়নি বলেই এমন হয়েছে।’

 

স্বাধীনতার ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, স্বাধীনতার ঘোষক একমাত্র বঙ্গবন্ধু। পাঠক অনেকেই হতে পারেন। ঘোষক আর পাঠক এক নয়।

ভিডিওঃ আর নয় ক্যালার ব্লাইন্ড; এখন এইসব মানুষরাও চোখে সঠিক রঙ দেখতে পারবে(ভিডিও)

Add Comment

Click here to post a comment