খেলা-ধুলা

উবার মোটো’র রাইডে খুশি মাশরাফি

দেশের জনপ্রিয় যাত্রী বাহন প্রতিষ্ঠান ‘উবার’। গাড়ির মাধ্যমে যাত্রীদের নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দেবার প্রতিশ্রুতিতে উবারের পথচলা শুরু হয়েছিল। এদিকে আজ (মঙ্গলবার) থেকে গাড়ির পাশাপাশি মোটোর বাইকে যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দিবে উবার।

দুই চাকার বাহন মোটর বাইকে একজন যাত্রী যেতে পারবেন। যার জন্য যাত্রীদের প্রথম চার কিলোমিটার যাতায়াতের জন্য দিতে হবে ৬০ টাকা। অন্যদিকে ৮ কিলোমিটারের জন্য ভাড়া হবে ১২০ টাকার কম। এছাড়া ২০ কিলোমিটার যাতায়াতের জন্য যাত্রীদের ৩০০ টাকার কম গুনতে হবে।

উবারের সাথে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছে, উবারের এই সার্ভিসটি অন্যান্য সব সার্ভিসের থেকে আলাদা হবে। উবার মোটো’র কোনো রকমের বেস প্রাইস কিংবা অপেক্ষা করার জন্য কোনো আলাদা চার্জ থাকবে না।

বাংলাদেশ একদিনের দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ইতোমধ্যে উবারের এই নতুন সার্ভিসের রাইড নিয়েছেন। প্রথম রাইড নিয়ে উচ্ছ্বসিত মাশরাফি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অফিশিয়াল পেজে নিজের অনুভূতি জানান এই ক্রিকেটার।

মাশরাফি লিখেন, “উবার মোটো’র প্রথম রাইড নিয়ে আমি খুব খুশি। ট্রাফিক এর মাঝখানে বসে না থেকে দ্রুত চলে আসতে পারলাম গন্তব্যে। এমন কি – পার্টনার আমাকে হেলমেট পড়তে উৎসাহিত করলো!

জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের পর দলের নতুন কোচ নিয়োগ নিয়ে হচ্ছে আলোচনা-বিশ্লেষণ। জানা গেছে, উপমহাদেশের বিদেশি কোনো হেভিওয়েট কোচকেই জাতীয় দলের দায়িত্ব দিতে চায় বিসিবি। সেক্ষেত্রে বিসিবি সময় নেবে দুই মাসের মতো। এর আগে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রাখা হবে দেশের কাউকে। গুঞ্জন অনুযায়ী, অন্তর্বর্তীকালীন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজনই। তবে সুজন জানিয়েছেন, তিনি অন্তর্বর্তীকালীন কোচ হওয়ার বদলে দীর্ঘমেয়াদে দায়িত্ব নিতে চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।]