জাতীয় বিভাগীয় সংবাদ রাজশাহী

আ. লীগের দুই কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

ফাইল ছবি
কয়েক মিনিটের ব্যবধানে আওয়ামী লীগের দুটি কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটছে বগুড়ার সারিয়াকান্দির এলাকায়।

বুধবার (৭ নভেম্বর) রাত ১০টা ২০ মিনিট থেকে সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় দলীয় কার্যালয়ে কোনো নেতাকর্মী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। খোদ্দবলাইল সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এফাছ উদ্দিন ও পৌর এলাকার ৪নং ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। মামলায় বিএনপির ৩৯জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৪০ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে সারিয়াকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন সত্যতা নিশ্চিত করে জানান, রাত ১০টা ২০ মিনিটের দিকে সারিয়াকান্দি থানার হাটশেরপুরে আওয়ামী লীগের খোদ্দবলাইল কার্যালয়ে পরপর তিনটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। বিকট শব্দে বিস্ফোরিত হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খোদ্দবলাইল আওয়ামী লীগ অফিসের পাশ থেকে অবিস্ফোরিত অবস্থায় দুটি ককটেল উদ্ধার করে পুলিশ।

অপরদিকে রাত সাড়ে ১০টার দিকে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের অফিসে ৫-৬টি ককটেলের বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনার পর থেকে এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়। পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

জুমবাংলানিউজ/ জিএলজি