বিনোদন

আর্থিক সংকটে বন্ধ হয়ে গেছে আজম খান ফাউন্ডেশন

পপগুরু আজম খান ও তার গানের প্রসারে দারুণ উত্সাহ নিয়ে কাজ শুরু করেছিল শিল্পী আজম খান ফাউন্ডেশন। কিন্তু ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সদস্যপদ নিয়ে সৃষ্ট জটিলতা, মিটিংয়ে সদস্যদের উদাসীনতা ও আর্থিক সংকটের কারণে এর সব কার্যক্রম মুলতবি করে তা বন্ধ করার ঘোষণা দেওয়া হয়েছে।
এ তথ্য জানিয়েছেন, আজম খানের মেয়ে ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমা খান।

ইমা বলেন, ‌ফাউন্ডেশনের কার্যক্রম আসলে অনেক আগেই বন্ধ করা হয়েছে। এই ফাউন্ডেশনের সদস্যদের অনেকে হয়তো বিষয়টি জানেন না। তাই এবার ঘোষণা দিয়ে বিষয়টি সবাইকে অবগত করা হলো। যাতে ভবিষ্যতে ফাউন্ডেশনের নামে কোনো প্রতারণা সংঘটিত না হয়।

বন্ধ কেন জানতে চাইলেন ইমা খান বলেন, সদস্য পদ নেয়া এবং সদস্যদের তৈরি করা ঝামেলা নিয়ে, ফাউন্ডেশনের চেয়ারম্যানের পদে আমাকে হয়তোবা অনেকের পছন্দ হয়নি। আমার কথা মতো মিটিংয়ে কেউ আসেনি। আর অর্থনৈতিক একটিও সাহায্য মেলেনি। আমার অ্যাকাউন্ট শেষ তাই ফাউন্ডেশনটি চালানো গেলো না।


আপাতত বন্ধ করে রাখছি। দেশের ভেতর এবং বাইরের যারা আছেন আছেন সবাইকে জানানো যাচ্ছে, আপাতত কারো কোনো অভিযোগ নেই।

মোট পাঁচটি বিভাগে পাঁচ ধরনের সদস্য নিয়ে যাত্রা হয় শিল্পী আজম খান ফাউন্ডেশনের। এর মধ্যে বোর্ড মেম্বার ছিল সাতজন। অন্যান্য পদ মিলিয়ে সদস্য ছিল ১৫০ জন। আজম খানের মৃত্যুর পর বড় একটা স্বপ্ন নিয়েই প্রতিষ্ঠিত হয়েছিল শিল্পী আজম খান ফাউন্ডেশন।