জাতীয় রাজনীতি

আরও ৮ সংসদীয় স্থায়ী কমিটি গঠন, দেখুন কে কোন কমিটির সভাপতি হলেন…

জুমবাংলা ডেস্ক : একাদশ জাতীয় সংসদের জন্য বুধবার আরও আটটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

এদিন অর্থ, শিল্প, বাণিজ্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, খাদ্য, কৃষি, পররাষ্ট্র এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি গঠিত হয়েছে।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটিগুলো গঠনে সংসদে পৃথক প্রস্তাব উত্থাপন করেন। এ সময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ কণ্ঠভোটে প্রস্তাবগুলো পাস করে এবং সেগুলো অনুমোদনের জন্য পাঠিয়ে দেয়।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন।

এছাড়া, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, আওয়ামী লীগের সংসদ সদস্য মোহাম্মদ ফারুক খান পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং সাবেক এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এলজিআরডি ও সববায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন।

একাদশ সংসদের জন্য ইতিমধ্যে আরও ১০টি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে। সূত্র : ইউএনবি

জুমবাংলানিউজ/এইচএম