জাতীয় বিভাগীয় সংবাদ শিক্ষা

‘আমাকে যেন শুনতে না হয়, আপনারা কোচিং করাচ্ছেন’

শরীয়তপুর প্রতিনিধি : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষকদের উদ্দেশে বলেছেন, ‘আমাকে যেন শুনতে না হয়, আপনারা কোচিং করাচ্ছেন’।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর সোয়া ১২টায় শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।আজ শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব উপলক্ষে সকাল সাড়ে ৯টায় কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে প্রায় ছয় হাজার শিক্ষার্থী অংশ নেন। এ যেন মনে হয় ছাত্র-শিক্ষকদের মহা মিলন মেলা।

শিক্ষামন্ত্রী বলেন, এ সরকারের ১০ বছরের শাসনামলে শিক্ষা খাতে ব্যাপক উন্নতি হয়েছে। আমাদের বহু দূরে যেতে হবে। তাই সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা চাই।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম। তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। তাই বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কেন্দ্রীয় আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল এবং জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুর রব মুন্সি।

 

জুমবাংলানিউজ/পিএম