অপরাধ-দুর্নীতি জাতীয় ঢাকা

আবরার নিহতের ঘটনায় থানায় হত্যা মামলা

ফেসবুকে ‘নিরাপদ সড়ক চাই’ স্লোগান আবরার আহমেদ চৌধুরীর প্রোফাইল পিকচার

জুমবাংলা ডেস্ক : বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। নিহত আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মামলাটি দায়ের করেন। মামলায় আসামি করা হয়েছে বাসচালক ও তার সহকারী এবং মালিকে।

গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) খোরশেদ আলম জানান, বিইউপি শিক্ষার্থী আবরার নিহতের ঘটনায় তার বাবা বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলায় চালক, হেলপারসহ মালিককে আসামি করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য ইন্সপেক্টর (অপারেশন) আমিনুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে, আবরার নিহতের ঘটনায় দ্বিতীয়দিনের মতো সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে যমুনা ফিউচার পার্কের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। এর ফলে প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফের বড় ছেলে।

মঙ্গলবার দুপুরে মিরপুর ক্যান্টনমেন্টে বিইউপি ক্যাম্পাসে জানাজা শেষে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হয় আবরারকে। ছেলের এমন মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না তার বাবা-মা।

ছেলেকে হারিয়ে শোকে মুহ্যমান তারা। আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী বলেন, আমার বাবা তো আর কোনও দিন আমার কাছে আসবে না। তার মুখে আর বাবা ডাক শুনতে পারব না। একটি ঘটনায় আমার জীবনের সব সফলতা ছিন্নভিন্ন হয়ে গেল।

জুমবাংলানিউজ/এইচএমজেড