ক্রিকেট (Cricket) খেলাধুলা

আফগানদের অনুরোধ আমলেই নেয়নি ভারত

ফাইল ছবি

 স্পোর্টস ডেস্ক : আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) ভারতে আয়োজন করতে চেয়েছিল আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। কিন্তু আফগানদের এই ইচ্ছাকে আমলে নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারতীয় বোর্ড থেকে জানানো হয়েছে, আইপিএলের সঙ্গে সংঘাত ঘটার সম্ভাবনা রয়েছে এই লিগের। যে কারণে আফগানিস্তানকে এই লিগ আয়োজনের অনুমতি দিতে নারাজ তারা।

বিসিসিআইয়ের ভাষ্য, ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) তাদের লিগ ভারতের আয়োজন করতে চেয়েছিল। কিন্তু আমাদের নিজস্ব লিগের (আইপিএল) কথা ভেবে অনুমতি দেয়া সঠিক সিদ্ধান্ত হবে না।’

ভারতের দেরাদুন এবং বৃহত্তর নয়ডাতে সিরিজ আয়োজন করে থাকে আফগানিস্তান। যা তাদের হোম ভেন্যু হিসেবে পরিচিত। উন্নতমানের হোটেলের ব্যবস্থা না থাকায় লখনউতে ক্রিকেট খেলার অনুমতি চেয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

এসিবির প্রধান নির্বাহী আসাদুল্লাহ খান এ প্রসঙ্গে বলেন, ‘যেহেতু দেরাদুনে পাঁচ তারকা হোটেল নেই। আয়োজক দেশের জন্য এটা অনেক বড় একটা সমস্যা। আমরা লখনউতে এটা করতে চাচ্ছি।’

আফগানিস্তান প্রিমিয়ার লিগের প্রথম আসর ২০১৮ সালের অক্টোবরে আয়োজিত হয়। শারজায় এই টুর্নামেন্ট আয়োজন করেছিল আফগানিস্তান। যেখানে পাঁচটি দল অংশগ্রহণ করে। মোহাম্মদ নবির বালখ লিজেন্ড ছিল টুর্নামেন্টের শিরোপাজয়ী দল।

জুমবাংলানিউজ/এসএস