গুরুত্বপূর্ণ তথ্য বিনোদন লাইফ স্টাইল

আপনি কেমন মানুষ হাতের মুষ্ঠি দেখেই জেনে নিন

প্রত্যেকেই দিনে অনেক বার কারণে-অকারণে হাত মুষ্ঠিবদ্ধ করি। আপনি কি কখনো খেয়াল করেছেন আপনি কিভাবে হাত মুষ্ঠিবদ্ধ করেন? যদি না করে থাকেন তাহলে এখনি হাতটি মুষ্ঠিবদ্ধ করে দেখুন আপনি কীভাবে হাতের আঙ্গুলগুলো রাখছেন। আপনার এই হাতের আঙ্গুলের অবস্থান দেখে জ্যোতির্বিজ্ঞানীরা বলে দেবেন আপনি কেমন।

সাধারণত আঙ্গুলের অবস্থানের ওপর ভিত্তি করে, হাতের মুষ্ঠিকে তিনভাগে ভাগ করা হয়েছে। এগুলো হলো ১. ওপেন হার্ট মুষ্ঠি ২. সৃজনশীলতার মুষ্ঠি এবং ৩. চার্মার মুষ্ঠি।

musti 1

১. ওপেন হার্ট মুষ্ঠি: আপনি মুষ্ঠি পাকালে যদি বুড়ো আঙ্গুল তর্জনীর ওপর শোয়ানো থাকে তাহলে সেটা ওপেন হার্ট মুষ্ঠি। এই মুষ্ঠিতে বুড়ো আঙ্গুল কিছুটা মুষ্ঠি থেকে বের হয়ে থাকবে। এই মুষ্ঠির অধিকারীরা অনেক দয়ালু, পরোপকারী এবং নিরীহ হন। এরা কারো সঙ্গে বিবাদে যেতে চান না। সবসময় নতুন কিছু করতে চান।

musti 2

২. সৃজনশীলতার মুষ্ঠি: মুষ্ঠি পাকালে যদি আপনার বুড়ো আঙ্গুল প্রায় অনামিকা ছুঁয়ে যায়। অথবা মুঠো করলে অন্য আঙ্গুল আগে মুঠো হয় তারপর বুড়ো আঙ্গুল সেই আঙ্গুলের ওপর বসে তাহলে সেটা সৃজনশীলতার মুষ্ঠি। এই ধরনের লোকদের আত্মসম্মান অনেক বেশি হয়। ব্যর্থতার ভয় নিয়ে কাজ করেন। সফল না হওয়া পর্যন্ত কাজ চালিয়ে যান। এই মুষ্ঠির অধিকারীরা সত্যবাদিতা আর বুদ্ধিমত্তার জন্য বন্ধু মহলে অনেক জনপ্রিয় হন।

musti 3

৩. চার্মার মুষ্ঠি বা জাদুকরী মুষ্ঠি: হাত মুঠো করলে যদি বুড়ো আঙ্গুল সবগুলো আঙ্গুলের মধ্যে লুকায় তাহলে সেটা চার্মার মুঠি বা জাদুকরী মুষ্ঠি। এই ধরনের লোকেরা অনেক মজার হন। হাসতে ভালবাসেন, হাসাতে ভালবাসেন। অন্যের কষ্টে নিজেরা কষ্ট পান। এই মুষ্ঠির অধিকারীরা অনেক শিল্পমনা আর সুন্দরের পূজারি। একটু রাগীও বটে।

Advertisements





সর্বশেষ খবর