লাইফ স্টাইল

আপনার জীবনে প্রেমে এসেছে, বুঝে নিন এই চারটি লক্ষণ দেখে!

মানুষের জীবনে প্রেম আসার কোন বয়স বা সময় উপর নির্ভর করে না। রংধনু সাতরঙের মত হঠাৎ প্রেমের প্রবেশ ঘটে আপনার জীবনে আপনার মনে। কেউ একজন হয়ে উঠে আপনার মনের রাজ্যের রাজকুমারী!

প্রেমের প্রথম লক্ষন, ভাল লাগার মানুষটাকে বেশি বেশি করে গুরুত্ব দেওয়ার পাশাপাশি চিন্তাভাবনার মধ্যে নানা পরিবর্তনও আসতে শুরু করে। অনেক সময় নিজের থেকে বেশি প্রেমিক বা প্রেমিকার পছন্দকে গুরুত্ব বা অনুসরণ করা।

আপনি প্রেমে পড়েছেন তা কিভাবে বুঝবেন তার গোপন কথা গুলি জেনে নিন–

শারীরিক আকর্ষণ অনুভব করা : আপনি যখনই প্রেমে পড়বেন তার প্রতি অবশ্যই শারীরিক আর্কষণ অনুভব করবেন। যেমন, তাকে দেখা মাত্রই মনটা অস্থির হয়ে উঠবে। তার সান্নিধ্য আপনার মনকে আরও বেশি আকর্ষিত করবে। তার পাশে বসা, হাতের একটুখানি ছোঁয়া কিংবা সামান্য স্পর্শতে শিহরিত হবেন।

যখন-তখন মনের পরিবর্তন হবে : মানুষ প্রেমে পড়লে মন কখনও অস্থির, কখনও খারাপ আবার আনন্দে ভরপুর। প্রেমিক বা প্রেমিকার থেকে একটুখানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

একা একা হাসা : একা একা হাসা প্রেমে পড়ার লক্ষণ। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। ভালোবাসার মানুষটির অনেক আনন্দদায়ক অনুভুতি আপনার শত ব্যস্ততার মাঝেও মনে পড়বে।

তাকে নিয়ে ইতিবাচক চিন্তা : অনেক সময় কিছু কথা থাকে, যা সবাইকে বলা যায় না। সেসব কথা যদি আপনি নির্দ্বিধায় তাকে বলতে পারেন এবং সেও কোনো কিছু মনে না করে কথাগুলো বোঝার চেষ্টা করে, তাহলে ধরে নেবেন আপনি তার প্রেমে পড়েছেন।

কারণ ওই সব কথায় আপনার মনের মানুষ কিছু মনে করবে না, এটা ভেবে আপনি তাকে সবকিছুই বলতে পারছেন। না ভালোবাসলে এটা করা সম্ভব নয়।