আইন-আদালত জাতীয়

আদালতে লজ্জা পেলেন ব্যারিস্টার সুমন

ফেনীর মাদ্রাসারছাত্রী নুসরাত জাহান রাফির যৌনহয়রানি সংক্রান্ত জিজ্ঞাসাবাদের ভিডিও ছড়িয়ে দেওয়ার মামলার আসামি সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের পক্ষে বড় বড় আইনজীবী মামলা পরিচালনা করায় হতাশা প্রকাশ করেছেন মামলার বাদী ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রবিবার (৩০ জুন) এ মামলার শুনানি শেষে ব্যারিস্টার সুমন সাংবাদিকদের বলেন, ভেবেছিলাম ওসি মোয়াজ্জেমের পক্ষে কোনো আইনজীবী থাকবে না। কেউ তার পক্ষে মামলা লড়বে না। কিন্তু না, এখন দেখি বড় বড় সিনিয়র আইনজীবী তার পক্ষে মামলা লড়ছেন, যা দেখে আমার লজ্জা লেগেছে। এটা আমাকে ব্যক্তিগতভাবে ব্যথিত করেছে। পেশা আমাদের ঠিক আছে। কিন্তু কিছু জায়গায় আমরা যদি বিরত না থাকি তাহলে এরকম আসামিরা (ওসি মোয়াজ্জেম) উৎসাহিত হবে।

উল্লেখ্য, গত ১৬ জুন ওসি মোয়াজ্জেম হোসেন গ্রেপ্তার হন এবং ১৭ জুন তাকে একই ট্রাইব্যুনালে হাজির করা সাবেক বিশেষ পাবলিক প্রসিকিউটর ফারুক হোসেনও তার সহকর্মী আইনজীবীরা তার পক্ষে মামলা পরিচালনা করেন। আজ ওই পুলিশ কর্মকর্তার পক্ষে ওই আইনজীবী ছাড়াও ঢাকা আইনজীবী সমিতির আওয়ামী লীগ দলীয় সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি আবু সাঈদ সাগর ও তার অ্যাসোসিয়েট মামলা পরিচালনা করেন।

জুমবাংলানিউজ/ জিএলজি