খেলা-ধুলা

আগের জায়গায় ফিরতে চান তাইজুল ইসলাম

তাইজুল ইসলাম ফিরতে চান আগের জায়গায়। ক্যারিয়ারটা দুর্দান্তভাবে শুরু করেছিলেন তিনি। কিন্তু মেহেদী হাসান মিরাজ আসার পর দ্বিতীয় স্পিনার হিসেবে টেস্ট দলে আর জায়গা নিশ্চিত নয় এই বাঁ-হাতি স্পিনারের। খেলতে চান নিয়মিত, নিতে চান অনেক উইকেট। সামনে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরেই হতে চান সর্বোচ্চ উইকেট শিকারিও।

২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজে আলো ঝলমলে টেস্ট অভিষেক হয় তাইজুলের। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসেই নেন পাঁচ উইকেট। নিজেদের তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকায় নেন আট উইকেট। পরে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে একমাত্র ইনিংসে পান ছয় উইকেট। সেই উইকেটশিকারি তাইজুলকে দেখা যায় না ইদানীং, শেষ তিন ইনিংসে নিয়েছেন মাত্র দুই উইকেট।

অস্ট্রেলিয়া দলে ডান-হাতি ব্যাটসম্যানের আধিক্যেও হয়তো তার কাছে দলের দাবিও হবে সেটাই। তিনি বলেন, ‘নিজের এবং দলের সবার জন্যই লক্ষ্যটা হল ভালো কিছু করা। যদি অস্ট্রেলিয়া আসে, সবচেয়ে বেশি উইকেট নেয়ার চেষ্টা করব। হয়তো ইনিংসে পাঁচ-ছয়টা উইকেট নিতে চাইব।’

অনেক দিন ধরে স্পিনিং কোচের সন্ধানে আছে বাংলাদেশ। কিন্তু সাকিব আল হাসান, মিরাজ, সানজামুল ইসলামের জন্য সঠিক কোচ এখনও খুঁজে পায়নি বিসিবি। তাইজুল জানান, বিশেষজ্ঞ স্পিন বোলিং কোচের অপেক্ষায় আছেন তারা।

তাইজুল বলেন, ‘আমি মনে করি, স্পিন কোচের প্রয়োজন আছে। দেশের যাদের সঙ্গে আমরা কাজ করি, আমি যেমন সোহেল (ইসলাম) ভাইয়ের সঙ্গে কাজ করি; তিনি আমাদের নানা রকম সহায়তা করেন। আর বাইরের কোচ এলেও নিশ্চয় তার কাছে অনেক কিছু জানার ও শেখার থাকবে।’ ২৭ আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। স্বাভাবিকভাবেই নিজেদের শক্তির সঙ্গে মানানসই উইকেট চান তাইজুল।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন