গাজীপুর জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

আখেরি মোনাজাতে অংশ নিতে ১৩ নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : ৫৩তম বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ (১৪ জানুয়ারি) রোববার। বেলা ১১ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে টঙ্গির তুরাগ তীরে অনুষ্ঠিত ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ।

বেলা ১১টায় আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে। মুনাজাত পরিচালনা করবেন, কাকরাইল মসজিদের ইমাম তাবলিগের শুরা সদস্য হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের হাসান।

আখেরি মোনাজাতে যোগ দিতে, মানতে হবে ১৩টি নির্দেশনা। তার মধ্যে অন্যতম হলো-

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে আজ যারা ইজতেমা ময়দানে যাবে তারা ব্যাগ বা পোটলাজাতীয় কোনো কিছু বহন করতে পারবে না। তবে যারা এরই মধ্যে ময়দানে অবস্থান নিয়েছেন, তাদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

ব্যাগ বা সামানা বহন করা ছাড়াও টাকা ও মূল্যবান সামগ্রী নিয়ে যত্রতত্র ঘুরাফেরা করা যাবে না।

অজ্ঞান পার্টির কবল থেকে রক্ষা পেতে ফেরিতে বা হকারের কাছ থেকে খাদ্য-দ্রব্য বা পানীয় না কিনে স্থায়ী দোকান থেকে কেনা।

ইজতেমা ময়দানের চলাকালে মুসল্লিদের নিরাপদ ও নির্বিঘ্নে চলাফেরার জন্য প্রধান সড়ক ও পাশের বা অন্য কোনো সড়ক এবং এলাকায় তাবু খাটানো যাবে না।

ইজতেমায় আগত কেউ অসুস্থ হলে নির্ধারিত অস্থায়ী হাসপাতাল, নিকটবর্তী হাসপাতাল ও স্বাস্থ্যকর্মীর প্রয়োজনে আইন-শৃঙখলা বাহিনীর সহযোগিতা নেয়া।

রান্না করার সময় আগুন নিয়ন্ত্রণে রাখা, খিত্তা এলাকায় ধূমাপান না করা এবং খিত্তায় সবসময় পানি মজুদ করে রাখা।

সর্বোপরি ইজতেমায় আগত সবার প্রতি আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ অনুরোধ হলো- ট্রেনসহ যে কোনো যানবাহনে নাশকতার সম্পর্কে জানতে পারলে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর পাশাপাশি সতর্ক থাকা।