খেলা-ধুলা

আইপিএল ২০১৭: কলকাতায় সাকিবের সতীর্থ যারা

আসর আরম্ভ হতে এখনও চার মাস বাকি। তার আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো দল গোছাতে শুরু করেছে। গেল কয়েকদিন আগে যেসব খেলোয়াড়দের রাখতে চাচ্ছে না তাদেরকে বাদ দেয়ার জন্য ফ্রাঞ্চাইজিদের সময় বেঁধে দেয় আইপিএল গভর্নিং কাউন্সিল।

চূড়ান্ত সময়সীমা শেষে ফ্রাঞ্চাইজিরা ৪০ জন খেলোয়াড়কে ছাঁটাই করে। সে অনুযায়ী কয়েকজন খেলোয়াড় কাটছাঁট করেছে কলকাতা নাইট রাইডার্সও। ছয়জন বিদেশিসহ নয় ক্রিকেটারকে ছেড়েছে দলটি। কিন্তু বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসানকে ঠিকই ধরে রেখেছে কলকাতা।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে মরনে মরকেল ও ব্রাড হগ, শন টেইট, জন হাস্টিংস, জেসন হোল্ডার ও কলিন মুনরোকে ছেড়ে দিয়েছে কলকাতা। আর ভারতীয়দের মধ্যে বাদ পড়ার তালিকায় আছেন জয়দেব উনাদকট, মনন শর্মা এবং রাজাগোপাল সতিশ।

তবে আসরের আগে নতুন ক্রিকেটারদের দলে নিতে নিলাম অনুষ্ঠিত হবে। নিলামের আগে কলকাতার খেলোয়াড়দের তালিকা ঢাকাটাইমস পাঠকদের জন্য তুলে ধরা হলো:

কলকাতা নাইট রাইডার্স:

দলে আছেন: আন্দ্রে রাসেল, কুলদ্বীপ যাদব, গৌতম গম্বীর, সুনিল নারিন, মানিশ পান্ডে, সুরইয়াকুমার যাদব, পিযুষ চাওলা, রবিন উথাপ্পা, সাকিব আল হাসান, উমেশ যাদব, ইউসুফ পাঠান, শেলডন জ্যাকসন, অঙ্কিত রাজপুত ও ক্রিস লিন।

বাদ পড়েছেন: ব্র্যাড হজ, জেসন হোল্ডার, মর্নি মরকেল, কলিন মুরনো, জন হ্যাসটিঙ্কস, জয়দেব উঙ্কত, মানান শর্মা, রাজাগোপাল শাতিস, শন টেইট।

উল্লেখ্য, আগামী বছরের এপ্রিলে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসর।

ভিডিওঃ স্বামীর বয়স বেশী হলে যা হয় (ভিডিওসহ)

Add Comment

Click here to post a comment