খেলাধুলা

আইপিএল নিলামে উইকেট কিপার ক্যাটাগরিতে মুশফিক! কত দাম পাচ্ছেন?

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) এর নবম আসর বসার খুব বেশি সম্ভাবনা ২০১৭ সালের এপিলের মধ্যেই। সব কিছু ঠিক থাকলে আশা করা যায় এপ্রিলে শুরু হবে এ টুর্নামেন্ট। এবারের আইপিএলের নিলামের তালিকায় আগেই উঠেছিল চার বাংলাদেশি ক্রিকেটারের নাম। এ চার ক্রিকেটার হলেন মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল এবং তাসকিন আহমেদ। এবার তাদের সঙ্গে ৫ম ক্রিকেটার হিসেবে যোগ হলো বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নামও।
শনিবার আইপিএল নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সে তালিকাতে রয়েছে এই ৫ বাংলাদেশি ক্রিকেটারের নাম। আগামী ৬ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে নবম আইপিএলের নিলাম অনুষ্ঠান।
আইপিএল নিলামের জন্য মোট ৩৫১ জন ক্রিকেটারের তালিকা প্রস্তুত করেছে বিসিসিআই। এর মধ্যে ২৩০ জন ভারতীয় এবং ১২১ জন বিদেশি। মুশফিক রয়েছেন উইকেটরক্ষক ক্যাটাগরিতে।তাঁর ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩০ লাখ রুপি। বাংলাদেশি টাকায় যার মূল্য ৩৫ লাখ টাকা।
নিলাম তালিকায় থাকা বাংলাদেশের ব্যাটসম্যান সৌম্য সরকার এবং বোলার তাসকিন আহমেদের ভিত্তি মূল্যও ধরা হয়েছে ৩০ লাখ রুপি করে। বাকি দু`জন- তামিম ইকবাল এবং মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি ।বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় ৫৮ লাখ টাকা।

আরও পড়ুনঃ এবারের আইপিএলে ক্রিস গেইলকে ছাড়িয়ে যাবেন মুস্তাফিজ (ভিডিও)

 

জুমবাংলানিউজ/এসএস