খেলা-ধুলা

আইপিএলে সাকিব-মোস্তাফিজ কোন দলে থাকছেন

দশম আসরের জন্য ১৫ ডিসেম্বর পর্যন্ত বেঁধে দেয়া সময়ের মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্রাঞ্চাইজিরা দলের কিছু খেলোয়াড়দের স্কোয়াড থেকে বাদ দিয়েছে। দলগুলো মোট ৪০ জন খেলোয়াড়কে ছেড়েছে।

তবে দল থেকে বাদ পড়েননি দুই বাংলাদেশী তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ তাদের ধরে রেখেছে ১০ম আসরের জন্য। ২০১১ থেকে শুরু করে ২০১৩ ছাড়া আইপিএলের সব আসরই শাহরুখ খানের দলের হয়ে খেলছেন সাকিব। দলের শিরোপা জয়ে ভূমিকা রাখা মোস্তাফিজ টানা দ্বিতীয়বার হায়দ্রাবাদের হয়ে খেলবেন।

সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারকে ছেড়ে দিয়েছে। এছাড়া বাদ পড়েছেন জন হেস্টিংস (অস্ট্রেলিয়া), কলিন মানরো (নিউ জিল্যান্ড) ও মর্নে মরকেল (দক্ষিণ আফ্রিকা)।

বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ স্থানীয়দের মধ্যে আশিষ রেড্ডি ও সুমনকে বাদ দিয়েছে। ইংল্যান্ড দলের সিমিত ওভারের দলপতি ইয়ন মরগান দল থেকে বাদ পড়েছেন।

এছাড়া দলগুলো থেকে কেভিন পিটারসেন (রাইজিং পুনে সুপারজায়ান্টস), ডেল স্টেইন (গুজরাট লায়ন্স) আগের আসরের স্কোয়াড থেকে বাদ পড়েছেন। মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোরও খেলোয়াড ছেড়েছে, তবে বিশ্বাস্ত সূত্র এখনো নিশ্চিত করেনি।

আইপিএলের দশম আসর ২০১৭ সালের ৫ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা রয়েছে। ভারত-অস্ট্রেলিয়ার বর্ডান-গাভাস্কার টেস্ট সিরিজের সমাপ্তির এক সপ্তাহ পরই বসবে জনপ্রিয় এই টি২০ লিগের আসর।

ভিডিও:বিমান থেকে যাত্রীকে টেনে নামালেন নিরাপত্তারক্ষীরা ! যা দেখে অবাক হবেন (‌ভিডিও)‌

Add Comment

Click here to post a comment