খেলাধুলা

আইপিএলে আপনি মিস করবেন মুস্তাফিজসহ ৫ হিট ক্রিকেটারকে


স্পোর্টস ডেস্ক : আর কয়েকঘন্টা পরেই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসর। ক্রিকেটপ্রেমীদের তা নিয়ে উৎসাহের কোন কমতি নেই। তাদের প্রিয় দলের খেলা দেখার জন্য তৈরি হয়ে নিচ্ছেন সবাই। তবে সাম্প্রতিক ফর্ম ভালো হলেও, এ বছরের আইপিএল-এ দেখা যাবে না এই ৫ ক্রিকেটারকে।

মোস্তাফিজঃ বল হাতে রোহিথ শর্মার অন্যতম অস্ত্র ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান।আসন্ন বিশ্বকাপকে কেন্দ্র করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড মোস্তাফিজকে ছাড়পত্র দেননি এবারের আইপএলে।

জেমস নিসামঃ ২৮ বছরের জেমস নিসাম এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে অন্যতম। এবছরের আইপিএল নিলামে নিশামের বেস প্রাইজ ছিল ৭৫ লক্ষ। কিন্তু নিশামকে কোনও দলের মালিক কেনেননি।

হজরতউল্লাহ জাজাইঃ আফগানিস্তানের অসাধারণ স্পিনারের খোঁজ পাওয়ার পর নতুন ব্যাটিং সেনসেশন এই হজরতউল্লাহ জাজাই। ২০ বছরের জাজাই টি-টোয়েন্টিতে ৬২ বলে ১৬২ করে দুনিয়াকে চমকে দিয়েছেন। ৫০ লক্ষ বেস প্রাইজ নিয়েও জাজাইকে কোনও ফ্র্যাঞ্চাইজি কেনেনি।

রেজা হেন্ড্রিকসঃ পাকিস্তানের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের অবর্তমানে দারুণ খেলে চমকে দিয়েছিলেন রেজা হেন্ড্রিকস। ২৯ বছরের রেজা ওয়ানডে সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রানের অধিকারি হয়েছিলেন। ডানহাতি এই ব্যাটসম্যান ৫০ লক্ষ বেস প্রাইজেও বিক্রি হননি।

টম কুরানঃ মিচেল স্টার্কের জায়গায় কলকাতা নাইট রাইডার্সে শেষ সিজনে যোগ দিয়েছিলেন টম কুরান। তবে এ বছরের নিলামের অংশ হতে পারেননি তিনি। তার ছোট ভাই স্যাম কুরানকে ৭.২ কোটি টাকা দিয়ে কিনেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

জুমবাংলানিউজ/এসওআর