জাতীয় শেয়ার বাজার

আইডিআরএ’র উদ্যোগে চট্টগ্রামে চলছে বীমা মেলা

পুঁজিবাজার ডেস্ক : বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) উদ্যোগে আজ চট্টগ্রামে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বীমা মেলা। এ নিয়ে দেশে তৃতীয়বারের মতো বীমা মেলা আয়োজিত হচ্ছে। এর আগে ঢাকা ও সিলেটে বীমা মেলা অনুষ্ঠিত হয়।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এর আগে সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে একটি শোভাযাত্রা বের হবে। সব বীমা করপোরেশন ও কোম্পানির প্রতিনিধিরা শোভাযাত্রায় অংশগ্রহণ করবে।

আইডিআরএ জানিয়েছে, সরকারের লক্ষ্য হলো, দেশের সম্পদ ও জীবনের ঝুঁকির শতভাগ বীমার আওতায় নিয়ে আসা। এ লক্ষ্য বাস্তবায়নের জন্যই মেলার আয়োজন করা হয়েছে।

দুই দিনব্যাপী মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে আগামীকাল সন্ধ্যা সাড়ে ৬টায়। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম  নাছির উদ্দিন। এদিন সকাল ১০টায় মেলা প্রাঙ্গণে ‘বীমা খাতে ডিজিটাইজেশন এবং চ্যালেঞ্জ’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন।

মেলা আয়োজনে সার্বিক সহযোগিতা করছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি (বিআইএ), বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ), বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম (বিআইএফ), সাধারণ বীমা করপোরেশন, লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স অ্যাসোসিয়েশন।

জুমবাংলানিউজ/পিএম