আন্তর্জাতিক

আইএস দমন বিশেষ অভিযান শুরু করল পাকিস্তান

আইএস দমনে আফগান সীমান্তবর্তী উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় পাকিস্তান বিশেষ অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর এক মুখপাত্র।

সোমবার লেফটেন্যান্ট জেনারেল আসিফ গফুর জানান, আফগানিস্তানে আইএস জঙ্গিরা ঘাঁটি গেড়েছে বলে তাদের কাছে তথ্য-প্রমাণ রয়েছে। জঙ্গিরা যাতে পাকিস্তানে বিস্তারলাভ করতে না পারে সেজন্যেই বিশেষ এই অভিযান। তিনি আরো জানান, খাইবার ৪ নামের অভিযানটি খাইবারের রাজগাল উপত্যকায় চালানো হচ্ছে। অভিযানে বিমান বাহিনীর সহায়তাও নেয়া হয়েছে।

সেনা মুখপাত্র লে: জেনারেল: আসিফ আরো বলেন, জঙ্গিদের দমনে এই অভিযানের প্রয়োজন হয়ে পড়েছিল। এছাড়া এই অভিযানের মাধ্যমে জঙ্গিদের বিস্তার রোধ করা সম্ভব হবে বলেও জানান তিনি।

ওই অঞ্চলে সক্রিয় আফগান ও পাকিস্তানী তালেবান জঙ্গিগোষ্ঠীর সাবেক সদস্যদের নিয়ে আইএস সংগঠিত হয়েছে বলে দাবি ইসলামাবাদের। লে: জেনারেল: আসিফ জানান, তাদের কোনোভাবেই যাতে বিস্তারের সুযোগ দেয়া না হয় সে ব্যাপারে পাকিস্তান দৃঢ় প্রতিজ্ঞ।

এদিকে এ প্রসঙ্গে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, শুরুতে নিজ ভূখণ্ডে আইএসের অবস্থানের ব্যাপারে অস্বীকার করেছিল পাকিস্তান সরকার। কিন্তু গত দু’বছরে পাকিস্তানে বেশ কিছু জঙ্গি হামলার দাবি করে আইএস।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন