খেলাধুলা

অস্ট্রেলিয়ায় হেরে গেলো বাংলাদেশ পাঁচ টাইগারের ব্যর্থতায়

পারলেন না কেউ। না ওপেনাররা, আর না মিডল অর্ডারের কেউ। সিডনি থান্ডারের বিপক্ষে লড়লেন লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা। আর ব্যাটিং ব্যর্থতার দিন প্রতিপক্ষ থান্ডারদের ১২৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ।

মুলত সৌম, ইমরুল, মুশফিক, মোসাদ্দেক ও মমিনুল হক ব্যর্থতায় অস্ট্রেলিয়ার মাটিতে সিডনি থান্ডারে বিপক্ষে হেরে গেলো বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে সিডনি থান্ডারকে মাত্র ১২২ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ম্যাচ জয় করে নিয়েছে স্থানীয়রা।

সিডনি শোগ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। প্রথম দুই ওভারেই ফিরে যান সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

দলীয় ৬ রানে ইমরুল কায়েসকে ফেরান প্যাট কামিন্স। অজি পেসারের শট বলে জ্যাক ডোরানকে ক্যাচ দিয়ে বিদায় নেন বাংলাদেশ ওপেনার। দ্বিতীয় ওভারে ক্লিন্ট ম্যাককির বলে আউট জন সৌম্য সরকার।

দলীয় ১৩ রানের তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। গুরিন্দর সান্ধুর বলে আউট হন সাব্বির।

বাংলাদেশের রান যখন ২১, সান্ধু তুলে নেন তার দ্বিতীয় উইকেট। ফাওয়াদকে ক্যাচ দিয়ে ফিরে যান টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। উইকেটে এসে ভালোই খেলছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

তবে বেশিক্ষণ ধৈর্য্য ধরে রাখতে পারেননি এই অলরাউন্ডার। অর্জুন নায়ারের বলে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হন সৈকত। দুটি চারে ১৩ রান করেন তিনি।

দলীয় ৪৯ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। নায়ারের দারুণ একটি বলে বোল্ড হন মমিনুল হক। ভালো খেলতে থাকা শুভাগত হোম বিদায় নেন দলীয় ৭৬ রানে।

এরপর নুরুল হাসান সোহান ও বোলার তানভীর হায়দারের দৃঢ়তায় শেষ পর্যন্ত সম্মানজনক স্কোর দাঁড় করাতে সমর্থ হয় বাংলাদেশ। টাইগারদের পক্ষে সবোর্চ্চ ৩৫ রান করেন নুরুল হাসান সোহান। এছাড়া শুভাগত হোম করেন ২৫ রান।

ভিডিওঃ শিক্ষকের সঙ্গে মা ও মেয়ের অবৈধ সম্পর্ক! (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.