জাতীয় শেয়ার বাজার স্লাইডার

অসৌজন্যমূলক আচরণের কারণে বিএসইসিকে বয়কট করলো সাংবাদিকরা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক মো.সাইফুর রহমান সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে ক্ষেপে যান এবং অসৌজন্যমূলক আচরণ করেন। এ কারণে বিএসইসি’কে বয়কট করেছে সাংবাদিকরা।

আজ সোমবার (২৫ মার্চ) রাজধানীর আগারগাঁয়ে বিএসইসি ভবনের মাল্টিপারপাস হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের তথ্য তুলে ধরতে বিএসইসি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে বিএসইসি’র পক্ষ থেকে বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের বিভিন্ন বিষয় আলোচনার পর প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদের প্রশ্নের সমুচিৎ উত্তর না দিয়ে উল্টো ক্ষেপে যান নির্বাহী পরিচালক মো.সাইফুর রহমান।

প্রশ্ন ছিলো ‘কোনো প্রতিষ্ঠান বা কোনো ব্যক্তি যদি ১০ কোটি টাকার কারসাজি করে এবং রেগুলেটর যদি তাকে ৫০ লাখ টাকা জরিমানা করে তাহলে তাকে (প্রতিষ্ঠান/ব্যক্তি) বাকি সাড়ে ৯ কোটি বৈধতা দেয়া হয় কিনা’?

প্রশ্ন ছিলো, রেগুলেটররা অপরাধীদের বিষয়ে যে তদন্ত করে সেটা কতটা স্বচ্ছ? প্রশ্ন করা হয় বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশে এত কড়াকড়ি কেন?

এ ধরণের কয়েকটি প্রশ্নের উত্তর দিতে গিয়ে ক্ষেপে যান বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান। তিনি সংবাদ সম্মেলনের স্টেজ থেকে নেমে যান এবং সাংবাদিকদের দিকে তেড়ে আসেন।

জনৈক সাংবাদিকের দিকে তিনি আক্রমনাত্মক ও ক্ষিপ্ত কন্ঠে বলেন, ‘আপনাকে সংবাদ সম্মেলনে কে আসতে বলেছে? এখানে অনুষ্ঠান কাভার করতে আসেননি। এসেছেন ভেজাল করতে? আপনারা বেশি এক্সেজ পাচ্ছেন, আপনি বেরিয়ে যান।’

এসময় সাইফুর রহমান আরও বলেন, ‘তদন্ত কি আপনার  কাছ থেকে শিখে নিতে হবে? আমাকে মেন্ডেড দেয়া হয়েছে তদন্ত করার, আমি তদন্ত করেছি।  যতটুকু তথ্য প্রমাণ হাজির হবে তার ভিত্তিতে কমিশন ব্যবস্থা নেবে’।

এ ধরণের অসৌজন্যমূলক আচরণের কারণে উপস্থিত সাংবাদিকরা সংবাদ সম্মেলন বর্জনের সিদ্ধান্ত নেন। আয়োজকদের দেওয়া খাবারের প্যাকেটও সাংবাদিকেরা ফিরিয়ে দেন। তখন প্রায় শতাধিক সাংবাদিক সংবাদ সম্মেলনটি কাভার করছিলেন।

(ভিডিওটি জাগো নিউজ থেকে সংগৃহীত)

জুমবাংলানিউজ/পিএম