খেলাধুলা

অশ্বিনের বেয়াদবি নিয়ে ক্রিকেট বিশ্বে সমালোচনা! দেখে নিন টুইটগুলো

স্পোর্টস ডেস্ক : আইপিএলে দ্বাদশ আসরে প্রথম ম্যাচে জয় পেয়েছ কিংস ইলেভেন পাঞ্জাব। এ জয়ে গেইলের ৭৯ রানের দুর্দান্ত ইনিংস দারুন ভুমিকা রাখলেও রাজস্হানের ইনিংসে বাটলারের এক রান আউটই এখন ম্যাচের আলোচিত বিষয়। যার কৃতিত্ব পুরোপুরি পাঞ্জাব অধিনায়ক অশ্বিনের। তবে কৃতিত্ব পেলেও তার এমন আচরনে সমালোচনার ঝড় বইছে ক্রিকেট বিশ্বে।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার বিতর্কের জন্ম দিয়েছেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন। জয়পুরে কিংস ইলেভেন পাঞ্জাব ও রাজস্থান রয়্যালসের মধ্যকার ম্যাচে নতুন বিতর্কের জন্ম দেন তিনি।

অশ্বিন বিতর্কিত হয়েছেন জস বাটলারকে অদ্ভুতভাবে রান আউট করে। পাঞ্জাবের ছুঁড়ে দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিলো রাজস্থান। বাটলারের ব্যাটে ভর করে ভালো শুরুও পেয়েছিল দলটি। তবে ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ইনিংসের ইতি ঘটে অশ্বিনের ‘অখেলোয়াড়সুলভ’ আচরণে।

অশ্বিনের আচরণ আদৌ অখেলোয়াড়সুলভ ছিল কি- না এ নিয়ে বিতর্ক হতে পারে। তবে তিনি যেভাবে বাটলারকে সাজঘরে ফিরতে বাধ্য করেছেন তা অন্তত নিখাদ ক্রিকেট প্রেমিরা মেনে নিতে পারছেন না।

রাজস্থানের ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে বল করছিলেন অশ্বিন। স্ট্রাইকিং প্রান্তে এ সময় ছিলেন সাঞ্জু স্যামসন, বাটলার ছিলেন নন-স্ট্রাইকিং প্রান্তে। অশ্বিন ওভারের শেষ বলটি করার জন্য ছোট রানআপে দৌড়ে এলে ক্রিজ থেকে বেরিয়ে যান বাটলার। তবে এ সময় অশ্বিন সবাইকে অবাক করে দিয়ে বল করা থেকে বিরত থেকে বাটলারের প্রান্তের স্ট্যাম্পে বল স্পর্শ করান। এতে আউট হয়ে যান বাটলার।

ক্রিকেটীয় দৃষ্টিকোণ থেকে এটি আউট হলেও প্রতিপক্ষ দলের সেট ব্যাটসম্যানকে এভাবে আউট করায় স্পোর্টসম্যানশিপ রক্ষা না করার অভিযোগ উঠে অশ্বিনের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে অনেকেই অশ্বিনের মুন্ডুপাত করছেন।

জুমবাংলানিউজ/এসএস