অন্যরকম খবর আন্তর্জাতিক

অল্পের জন্য বাঁচলেন বৃদ্ধ! (ভিডিও)

অতি উৎসাহে প্রাণটাই গিয়েছিল আরেকটু হলে! হাতির কবল থেকে ফসল বাঁচাতে আর সব গ্রামবাসীর মতো এই বৃদ্ধও গিয়েছিলেন ঘটনাস্থলে। হাতি তাড়াতে সবার সঙ্গে তিনি নেমেছিলেন মাঠে। তবে উত্তেজনার বশে হাতির খুব কাছাকাছি গিয়েছিলেন তিনি। হাতির শরীরে খোঁচাও বোধহয় দিয়েছিলেন! আর যায় কোথায়, ক্ষুব্ধ হাতি আপ্রাণ চেষ্টা চালায় পায়ের চাপায় বৃদ্ধের প্রাণ নিতে। তবে রাখে খোদা, মারে কে! বলতে গেলে ভাগ্যের জোরেই প্রাণে বেঁচে যান সেই বৃদ্ধ।

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে! সোমবার বিকেলে শালবনি থানার পিডরাকুলি এলাকায়। স্থানীয়দের অভিযোগ, গেল ক’মাস ধরেই শালবনিতে বন্য হাতির পাল ক্রমাগত ফসল নষ্ট করছে। রাজ্যের বনকর্মকর্তারা অবশ্য হুলাপার্টি দিয়ে সেই হাতির পালকে তাড়াতে তাড়াতে ওড়িশায় পাঠিয়েও দিয়েছিলেন। তবে সেই রাজ্যের বনকর্মকর্তারাও হাতিদের তাড়িয়ে দেয়। ফলে সেই হাতির পাল আবার শালবনিতেই ফিরে আসে।

দুই রাজ্য ঘুরে ক্ষিদেও তাই লেগেছিল মারাত্মক। আর তাই ক্ষেতে ফলানো নানা রকমের শাক সবজি লোভ সামলাতে পারেনি হাতির পাল। রাজ্যে ফিরেই হানা দেয় পিডরাকুলির ক্ষেত খামারে। এদিকে, বারবার বনদফতরের শরণাপন্ন হয়ে শেষ মেষ স্থানীয়রাই নামেন হাতি তাড়াতে। তবে অভিজ্ঞতার অভাবে বিপত্তি ঘটেও যায়। হাতির সামনে পড়ে যান ওই বৃদ্ধ।

পালের একটি হাতি হঠাৎ রুখে দাঁড়ালে তার সামনে পড়ে যান ওই বৃদ্ধ। সবাই পালিয়ে গেলেও তিনি পারেননি। উন্মত্ত হাতিটি দু’বার তাকে পায়ের নীচে পিষ্ট করার চেষ্টা করে। তবে প্রতিবারই ব্যর্থ হতে হয় হাতিটিকে। আর সেই সুযোগে দৌড় দেন বৃদ্ধ৷ ততক্ষণে অবশ্য গ্রামবাসীরা চেঁচামেচি করে হাতিটির নজর অন্যদিকে ঘোরানোর চেষ্টা শুরু করে।

অবশ্য প্রাণে বেঁচে গেলেও হাতির আক্রমণে সামান্য আহত হয়েছেন তিনি। এখানে ক্লিক করে ভিডিওটি দেখুন।

Add Comment

Click here to post a comment