জাতীয়

অবশেষে সেই তিন ওসি বদলি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তিন থানার অফিসার ইনচার্জদের (ওসি) বদলির আদেশ গত রোববার ‘অনিবার্য কারণে’ স্থগিতের পর বৃহস্পতিবার আবারো বদলি করা হয়েছে।

তবে এবার মোট চার থানার ওসিকে বদলি করা হয়েছে। আগের আদেশের রমনা, কদমতলী ও বাড্ডার সঙ্গে যুক্ত হয়েছে খিলগাঁও থানার ওসির নাম।

বদলিকৃত ওসিরা হলেন বাড্ডা থানার ওসি নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. আব্দুল জলিলকে ওসি কদমতলী, কদমতলী থানার ওসি নিরস্ত্র পুলিশ পরিদর্শক কাজী ওয়াজেদ আলীকে ওসি বাড্ডা, রমনা থানার ওসি নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. মশিউর রহমানকে ওসি খিলগাঁও এবং খিলগাঁও থানার ওসি নিরস্ত্র পুলিশ পরিদর্শক কাজী মাইনুল ইসলামকে ওসি রমনা থানায় বদলী করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (সদরদফতর ও প্রশাসন) মহা. আশরাফুজ্জামান স্বাক্ষরিত নতুন এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এর আগে গত রোববার রমনা, কদমতলী এবং বাড্ডার ওসিকে বদলি করে থানায় পাঠানোর আদেশ জারি করে ডিএমপি। এর তিনদিন পর গত বুধবার ‘অনিবার্য কারণে’ সেই আদেশ স্থগিত করে ডিএমপি।

বদলির আদেশে ডিএমপির রমনা থানার ওসির দায়িত্ব দেয়া হয়েছিল বাড্ডা থানার ওসি মো. আবদুল জলিলকে, বাড্ডা থানার দায়িত্ব দেয়া হয়েছিল কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ আলী এবং কদমতলী থানার দায়িত্ব দেয়া হয়েছিল রমনা থানার ওসি মশিউর রহমানকে।

সম্প্রতি এ আদেশ জারি ও স্থগিতের বিষয়টিকে রহস্যজনক উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন একজন।

স্ট্যাটাসে উল্লেখ করা হয়,‘বাড্ডা যাবে রমনায়, রমনা যাবে কদমতলিতে আর কদমতলি আসবে বাড্ডায়। ডিএমপির ওসি বদলের আদেশ এভাবেই হয়েছিলো। এখন আদেশটা স্থগিত। কারণটা বলতে পারো? আমি যতদূর জানি রমনায় কদমতলিকে চাওয়া হচ্ছে। বাড্ডাকে রমনায় চাচ্ছেন না একজন মন্ত্রী। আবার কদমতলিকে বাড্ডায় চাচ্ছেন একজন এমপি। এ কারণেই আদেশ স্থগিত। নিউজ নেই কেন? ডিএমপির ওসি বদলে এত টানাপোঁড়ন কেন।’