খেলা-ধুলা

অবশেষে বিপিএলে চূড়ান্ত হলো মুস্তাফিজের দল

অনেক নাটকীয়তার পর অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ চূড়ান্ত হলো কাটার মাস্টার মুস্তাফিজের দল। বিপিএলের এবারের আসর সিজন ফাইভে ক্রিকেটের বিস্ময় বালক মুস্তাফিজ খেলবেন রাজশাহী কিংসের হয়ে। আজকে (১৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট এ প্রথমে ডাকার সুযোগ হাতছাড়া করেনি রাজশাহী কিংস। ‘এ প্লাস’ ক্যাটাগরির এক মাত্র মুস্তাফিজ ছিলের দলহীন। কেননা মুস্তাফিজকে সবার আগে দলে ভেড়ানো বরিশাল বুলসই এবারের আসরে নিষিদ্ধ। সেই সুযোগ লুফে নিতে একটুও সময় ক্ষেপণ করেনি মুশফিকের রাজশাহী। ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা বাঁহাতি এই পেসারকে রাজশাহী পেয়েছে ৪৫ লাখ টাকায়। কাটার মাস্টার কে পেয়ে দল নিয়ে এবার বেশ চাঙ্গা রাজশাহী। দলে আছেন মুস্তাফিজের বন্ধু আরেক টাইগার সেরা স্পিনার মেহেদী হাসান মিরাজ।

প্রসঙ্গত, চলতি বছরের শেষের দিকে অর্থাৎ নভেম্বরে শুরুতেই অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবারের আসরে ম্যাচের সংখ্যা ৬০। প্রথম পর্ব, এলিমিনিটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

এদিকে, ড্রাফটের প্রথম রাউন্ডে স্থানীয় খেলোয়াড়দের মধ্যে আবু হায়দার ও জহিরুল ইসলামকে নিয়েছে ঢাকা ডায়নামাইটস। খুলনা টাইটানস নিয়েছে নাজমুল হোসেন ও আবু জায়েদকে। চিটাগং ভাইকিংস নিয়েছে সানজামুল ইসলাম ও আল আমিন জুনিয়রকে। শাহরিয়ার নাফীস ও নাজমুল অপু খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। সিলেটে আবুল হাসান ও শুভাগত হোম। কুমিল্লা নিয়েছে আরাফাত সানি ও পেসার আল আমিনকে।