খেলাধুলা

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে রানের পাহাড়ে বাংলাদেশ

নিউজিল্যান্ডে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ১১তম পর্ব। প্রথম দিনই মাঠে নেমেছে বাংলাদেশ। বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এতে সাইফ হাসানের ঝড়ো ব্যাটিং ঝড়ে নির্ধারীত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯০ রানের শক্ত পুঁজি পেয়েছে বাংলাদেশ।

ওভালের লিনকন গ্রাউন্ডে ম্যাচটি শুরু থেকেই ঝড়ো সূচনা করেন বাংলাদেশের দু্ই ওপেনার পিনাক ঘোষ ও নাইম ইসলাম। দলীয় ৩৩ রানের মাথায় ১৮ বল থেকে ২৬ রানে বিদায় নেন পিনাক ঘোষ। কিন্তু অপর প্রান্তে থাকা নাইম আবার নতুন জুঁটি গড়ে তোলেন সাইফ হাসানের সঙ্গে। তারা দুজনে গড়ে তোলেন গুরুত্বপূর্ণ ৯৭ রানের জুটি। এর মধ্যেই দুজনেই পেয়ে যান হাফ সেঞ্চুরি। দলীয় ১৩০ রানের সময় নাইম ব্যাক্তিগত ৪৩ বল থেকে ৬০ রান করে বিদায় নেন। তিনি ৮ চার ও একটি ছয়ের মার মারনে।

তবে সাইফ হাসান অপরদিকে ছিলেন অপ্রতিরোধ্য। আফিফ হাসানকে নিয়ে নিয়ে তিনি বাকিটা সময় পাড় করে দেন। যেখানে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন। নামিবিয়ার বোলিং ইনিংসের ১৯তম ওভারের শেষ বলটিতে ১২ বল থেকে ১১ রান করে ফিরে যান আফিফ হাসান।

২০তম ওভারটি একাই সামলেছেন সাইফ হাসান। ইনিংসের শেষ বলটিতে আউট হওয়ার আগে সাইফ ৪৮ বল ৮৪ রানের এক অনবদ্য ইনিংস খেলেন। যেখানে তিনি তিনটি ৪ ও পাঁচটি ৬ মারেন।

নামিবিয়ার হয়ে শিকনগো, বারগার, নেল ও ফোচ একটি করে উইকেট নিয়েছেন।