খেলাধুলা

অতীত ভুলে গিয়ে সামনের দিকে তাকাতে চাইছেন সাব্বির

কঠিন সময় যাচ্ছে সাব্বির রহমানের জন্য। বাজে আচরণের জন্য নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হযেছে। সদ্য শেষ হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে দর্শককে মারধর করার জন্য ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন ৬ মাস। জরিমানা ২০ লাখ। সবচেয়ে বড় শাস্তি হলো-বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হযেছে তাকে।

এগুলো বাংলাদেশ ক্রিকেট দলের মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানের কাছে এখন শুধুই অতীত। যা তিনি আর মনে করতে চাইছেন না। বরং এসব স্মৃতি ভুলে গিয়ে সামনের দিকে তাকাতে চাইছেন এই টাইগার ব্যাটসম্যান। ত্রিদেশীয় সিরিজকে নিয়েই এখন তার মনোযোগ।

এত সব ঘটনার পরও স্বাভাবিকই আছেন সাব্বির। ব্যাটিংয়ে কিছু সমস্যা নিয়ে কাজ করছেন নিবিড়ভাবে। পিছনে কি হয়েছে তা নিয়ে ভাবতে চাইছেন না সাব্বির। মিরপুরে আজ সাংবাদিকদের তিনি বলেন,‘আসলে মাথায় নেতিবাচক কিছু ঘটছে না। ডিমেরিট পয়েন্ট নিয়ে ভাবনা নাই। এক পয়েন্ট হোক বা ১০ পয়েন্ট, সমস্যা নাই। চেষ্টা করছি এই সিরিজটা ভালো খেলার জন্য।মানুষ হিসেবে আমার ওপর এই ঘটনা অনেক প্রভাব ফেলেছে। তবে যদি প্রফেশনাল খেলোয়াড় হিসেবে চিন্তা করি, তাহলে পাস্ট ইজ পাস্ট! যা হওয়ার হয়ে গেছে, এটার প্রভাব যাতে খেলায় না পড়ে, সেটা নিয়ে চিন্তা করছি।

চিন্তা করছি ন্যাশনাল টিমকে আমার জায়গা থেকে সেরাটা দিতে। কারণ আমি বাংলাদেশের পতাকা বহন করছি। চেষ্টা করছি ভালো কিছু করার জন্য। শনিবার (১৩ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সাব্বির এসব কথা বলেন। সাব্বির ব্যাট হাতে স্বরুপে ফেরার আভাষও দিয়ে রাখলেন।