খেলা-ধুলা

অজিদের জায়গায় দক্ষিণ আফ্রিকা সফরে আফগানিস্তান!

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আর্থিক দ্বন্দ্বে দক্ষিণ আফ্রিকা সফর বর্জন করেছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। তাই অজিদের জায়গায় আফগানিস্তান ‘এ’ দলকে আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিকরা। প্রোটিয়াদের এই আমন্ত্রণ সাদরেই গ্রহণ করেছে আফগানিস্তান। চলতি মাসের শেষে ভারত ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা দল। এটাই হতে যাচ্ছে আফগানিস্তানের কোনো দলের প্রথমবার দক্ষিণ আফ্রিকা সফর।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে আর্থিক সমস্যার কারণে বোর্ডের সাথে নতুনভাবে চুক্তি করেনি অজিদের ২৩০ জন ক্রিকেটার। তাই বোর্ডের সাথে তাদের কোন সর্ম্পক নেই এখন। এজন্য দক্ষিণ আফ্রিকা সফর বর্জন করে দেয় অস্ট্রেলিয়া ‘এ’ দল এবং অস্ট্রেলিয়া ক্রিকেটার্স এসোসিয়েশন (এসিএ)।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাত বলেছেন, ‘আমরা খুব খুশি যে আফগানিস্তান আমাদের আমন্ত্রণ গ্রহণ করেছে। আমাদের দেশের প্রথমবারের মত আসার জন্য আমরা তাদের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছি। কয়েক বছর আন্তর্জাতিক অঙ্গনে দুর্দান্ত পারফরমেন্স করেছে ওরা। টেস্ট স্ট্যাটাসও পেয়ে গেছে। তারা একটি ক্রিকেট পাগল জাতি এবং আমি আশা করি, আসন্ন ত্রিদেশীয় সিরিজে তারা দুর্দান্ত পারফরমেন্স করবে। ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী শফিকুল্লাহ স্তানিকজাই বলেন, ‘ত্রিদেশীয় সিরিজ খেলতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার আমন্ত্রণ পেয়ে আমরা সত্যিই খুব আনন্দিত। এই প্রথমবারের মত আমরা দক্ষিণ আফ্রিকা সফর করবো এবং আমি নিশ্চিত, ত্রিদেশীয় সিরিজে প্রতিন্দ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে আফগানিস্তান ‘এ’ দল। ‘



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন