slider জাতীয় বিভাগীয় সংবাদ রাজশাহী

এবার রাজশাহীতে রাস্তায় জাল ফেলে মাছ ধরা হচ্ছে!

চট্টগ্রাম, ঢাকার পর বৃষ্টির পানিতে রাজশাহীতেও সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। বিভাগীয় শহরটিতে বিগত ২৪ ঘণ্টায় ১১২ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে। প্রবল বৃষ্টিপাতে নগরজুড়ে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। অলিগলি আর রাজপথ সবখানেই পানিতে থইথই। পানি এতোই বেশি যে অনেকে জাল নিয়ে রাজপথে নেমেছেন মাছ ধরতে।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত রাজশাহীতে মোট বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১১২ দশমিক ৪ মিলিমিটার। যা চলতি মৌসুমে সর্বোচ্চ। অধিক বৃষ্টিপাতে তলিয়ে গেছে নগরের প্রধান প্রধান সড়ক এবং পাড়া মহল্লার অলিগলি। নিচু এলাকার কিছু বাড়িঘরও পানিতে সয়লাব।

বৃষ্টির পর রাজশাহীর উপশহর, তেরোখাদিয়া, বিলসিমলা, দরিখরবোনা, হেতেম খাঁ, সাগরপাড়া, সাধুর মোড়, সাহেববাজার, কাশিয়াডাঙ্গা, তালাইমারী, কাজলা, ছোট বনগ্রামসহ সবখানে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাস্তাগুলোও পানিতে তলিয়ে গেছে।

এলাকাবাসী জানান, অধিক জলাবদ্ধতায় যানবাহন চলাচল ব্যহত হচ্ছে। নিচু এলাকার অনেক বাড়িতে পানি উঠে গেছে। পানিতে ভেসে গেছে এলাকার খাল-বিলসহ পুকুর। ফলে মাছগুলো চলে এসেছে লোকালয়ে। অনেকে সেই মাছ ধরতেই জাল নিয়ে নেমেছেন সড়কে। উপশহরের বাসিন্দা সিফাত বলেন, ‘উপশহর যেন একটা নদীতে পরিণত হয়ে। হাঁটুপানিতে চলাচল করতে হচ্ছে।’

জানা গেছে, গতকাল মঙ্গলবার রাত থেকে রাজশাহীতে হালকা ঝিরিঝির বৃষ্টি শুরু হয়। রাতভর বৃষ্টি চলতেই থাকে। পরে সকালে ভোগান্তিতে পড়েন অফিসগামী এবং স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আজ দুপুরে বৃষ্টি কমলেও আকাশ এখনো মেঘলা। যেকোন সময় বৃষ্টিপাত হতে পারে।