খেলা-ধুলা

শাস্ত্রীর বিরুদ্ধে শচিন-সৌরভ-লক্ষ্মণের লিখিত অভিযোগ

সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই বোর্ডকে সতর্ক করেছিলেন শাস্ত্রীর ব্যাপারে। এবার সরাসরি ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির তরফে বোর্ডকে লিখিত অভিযোগ জানানো হল।

কোচ ইস্যুতে শচিনের সমর্থন পেয়েছিলেন শাস্ত্রী। তবে ৪৮ ঘণ্টা কাটতে না কাটতে ঘোর বিপাকে শাস্ত্রী। এবার তাঁর বিরুদ্ধে কাজকর্মে হস্তক্ষেপের অভিযোগ তুলে বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরকে লিখিত চিঠি পাঠালেন সৌরভ। সৌরভের সঙ্গে রয়েছে শচিন ও লক্ষ্ণণ। সৌরভ অভিযোগ করেন, জাহির খানকে বোলিং কোচ হিসেবে বেছে নেওয়ার পরেও শাস্ত্রী নিজের পছন্দের ভরত অরুণকে বোলিং করতে চাইছেন। সেইজন্য ক্রিকেটের অ্যাডভাইসারি কমিটির কাজেও নাক গলাচ্ছেন।

অনেক নাটকের পরে রবি শাস্ত্রীকে কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছিল। জানা গেছে, সৌরভ গঙ্গোপাধ্যায় শাস্ত্রীকে নিতে তেমন একটা রাজি ছিলেন না। সৌরভকে রাজি করানো হয় শাস্ত্রীর সঙ্গে জাহির খান, রাহুল দ্রাবিড়কে জুড়ে দিয়ে।

তবে সর্বভারতীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, এবার কোচ নির্বাচিত হয়ে যাওয়ার পর শাস্ত্রী বায়নাক্কা জুড়েছেন তাঁর পুরনো কোচিং স্টাফ ফেরানোর জন্য। প্রথমবার যখন শাস্ত্রী কোচ ছিলেন তখন ব্যাটিং কোচ ছিলেন সঞ্জয় বাঙ্গার এবং বোলিং কোচ ছিলেন ভরত অরুণ। শাস্ত্রী নিজের পছন্দের এই দু’জনকেই ফেরাতে চাইছেন।

বর্তমান পরিস্থিতিতে জাহির খানকে বোলিং কোচের দায়িত্বে নেওয়া হলেও শাস্ত্রী চাইছেন ভরত অরুণকে। জানা গিয়েছে জাহিরের ভূমিকা হতে চলেছে বোলিং পরামর্শদাতার। রাহুল দ্রাবিড়কে দায়িত্ব দেওয়া হয়েছে বিদেশ সফরের সময়ে ব্যাটিং বিভাগের দেখভালের জন্য।

সেই প্রতিবেদনের বক্তব্য অনুযায়ী, বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, জাহির খানের উপরে রবি শাস্ত্রীর পূর্ণ শ্রদ্ধা রয়েছে। তবে পূর্ণ সময়ের বোলিং কোচের জন্য শাস্ত্রী তদ্বির করতে শুরু করেছেন। শাস্ত্রী জানিয়েছেন, বোলিং-এর রোডম্যাপ তৈরি করার দায়িত্বে থাকুক জাহির। তবে সেগুলো কার্যকর করার ভূমিকা দেওয়া হোক ভরত অরুণকে।

আগামী ১৫ই জুলাই শনিবার বোর্ডের প্রশাসকমণ্ডলীর সঙ্গে সাক্ষাৎ করার কথা শাস্ত্রী। সেখানেই তিনি এই দাবি তুলবেন বলে জানা গিয়েছে। তারপরেই অরুণকে শ্রীলঙ্কায় নিয়ে যেতে চান শাস্ত্রী। জানা গেছে, ভরত অরুণকে নেওয়ার ব্যাপারে শাস্ত্রীর প্রস্তাব যদি সবুজ সঙ্কেত না পায়, তাহলে জেসন গিলেসপির নামও প্রস্তাব করতে পারেন তিনি। যদিও বোর্ড চাইছে পূর্ণ সময়ের বোলিং কোচের দায়িত্বে ভেঙ্কটেশ প্রসাদকে আনতে।