বিজ্ঞান ও প্রযুক্তি

ডিজিটাল আইসিটি ফেয়ারের লগো উন্মোচন

1‘সাইবার সিকিউরিটি দ্য অনলি ওয়ে টু ফ্লাই’ স্লোগানকে নিয়ে দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহারের সুফল ছড়িয়ে দিতে রাজধানীতে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৬’।

রবিবার দুপুর দেড়টায় রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এই মেলার লগো উন্মোচন অনুষ্ঠানে ঘোষণা করেন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার অহ্বায়ক তৌফিক এহেসান।

মেলার আয়োজক কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির আয়োজনে অষ্টম আসর এটি। আগামী ২২ ডিসেম্বর শুরু হয়ে মেলা চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

অহ্বায়ক তৌফিক এহেসান বলেন, দোকান মালিক সমিতির আয়োজনে ছয় দিনের এ মেলায় সাড়ে ছয় শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির তথ্যপ্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। এবারের ডিজিটাল মেলায় থাকছে বেশ কিছু নতুন চমক।

তিনি বলেন, দেশের সব শ্রেণীর মানুষের মাঝে তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই নিয়মিত এ মেলার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, সারা বিশ্বে বছরের সর্বশেষ টেকনোলজিগুলো মিলবে এখানে। মেলায় স্বল্পমূল্যে পাওয়া যাবে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ কম্পিউটার, ডিজিটাল ক্যামেরা, ক্লোজড সার্কিট ক্যামেরা, এলসিডি মনিটর, টিভি কার্ড, পেনড্রাইভ, মেমোরি কার্ডসহ নানা প্রযুক্তিপণ্য। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ও ৩য় থেকে ১০ম তলা পর্যন্ত ৯৬ হাজার বর্গফুট এলাকাজুড়ে বিস্তৃত কম্পিউটার সিটি সেন্টার সাজবে উৎসবের আমেজে।

দোকান মালিক সমিতির সদস্য সচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, প্রতিবারের চেয়ে এবার আরো বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হচ্ছে। এবারের মেলাকে কেন্দ্র করে আইটি ব্যবসায়ীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। এ মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের সর্বশেষ প্রযুক্তি প্রদর্শন করবেন।

সুব্রত সরকার বলেন, মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে থাকছে প্রযুক্তি পণ্যের উপর আকর্ষণীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী, থাকছে র‌্যাফেল-ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার, রক্তদান কর্মসূচি, এন্ট্রিপাশের সাথে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা, ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগীতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগীতা, সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজন।

মেলায় প্লাটিনাম স্পন্সর থাকছে এইচপি, এসআর, গিগাবাইট। ডায়মন্ড স্পন্সর থাকছে ডেল, গোল্ড স্পন্সর আসুস, লেনেভো। এছাড়া স্পন্সর হিসেবে থাকছে ইসেট।

ছয়দিনের এই মেলা চলবে সাকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল ইসলাম, গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জসিম উদ্দিন খন্দকার, এইচপির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন এমডি আদিল ও মেলার পরিচালকবৃন্দ, সমিতির নেতৃবৃন্দ ও স্পন্সর প্রতিনিধিসহ অনেকে।

ভিডিওঃ দুনিয়ার সবচেয়ে মজার ডিজে পার্টি

Add Comment

Click here to post a comment