গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কাপাসিয়া উপজেলা ডায়াবেটিক সমিতির উদ্ভোধন


তপন বিশ্বাস, কাপাসিয়া (গাজীপুর) থেকে: “সচেতন হোন সুস্থ থাকুন” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে গাজীপুরের কাপাসিয়ায় রবিবার বিকেলে উদ্ভোধন হয়েছে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কাপাসিয়া উপজেলা শাখার। উপজেলা সদরের বাসস্টেন্ড এলাকায় অবস্থিত এ সমিতির উদ্ভোধন করেন সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও কাপাসিয়া উপজেলা ডায়াবেটিক সমিতির সভাপতি সংসদ সদস্য বঙ্গতাজকন্যা সিমিন হোসেন রিমি।

সমিতির মহাসচিব উপাধ্যক্ষ তানভীরুল হকের সভাপতিত্বে ও ডা.জুলকারনাইনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, কায়সার আহমেদ,আব্দুল হালিম খোকন, মফিজউদ্দিন আহমেদ প্রমূখ।

এ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জুলকারনাইন জানান, আগামীকাল বারডেম থেকে সি.সি.টি কোর্স করা ১ জন মেডিকেল অফিসার, ১ জন নিউট্রিশনিস্ট, ১ জন ল্যাব টেকনোলজিস্ট ও ১ জন সহকারি ম্যানেজার কাম কম্পিউটার অপারেটর সহ ৭ জন কর্মকর্তা-কর্মচারি নিয়ে প্রাথমিক যাত্রা শুরু করবে। শনি থেকে বৃহস্পতি প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ২টা পর্যন্ত বারডেম কিংবা গাজীপুর জেলা ডায়াবেটিক সমিতির চেয়ে কম খরচে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে। সেক্ষেত্রে সেবার গুনগত মান নিশ্চিতের লক্ষ্যে প্রতিদিন ২০ জন রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হবে। রোগীদের ডায়াবেটিসের পাশাপাশি কিডনি, লিভার, হার্ট ও অন্যান্য প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষাও করা হবে। প্রতি সোমবার দুপুর ১টা থেকে রোগী ও সর্ব সাধারণের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘পুষ্টি, সুস্বাস্থ্য ও আমাদের করণীয়’ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ হাসপাতালের চিকিৎসা সেবার মান ও নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্যে ০৭ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গত ০১ ডিসেম্বর থেকে রোগীদের নাম নিবন্ধন শুরু হয়েছে এবং এ পর্যন্ত ৩৫২ জন সেবা প্রত্যাশী নিবন্ধন করেছেন।

Add Comment

Click here to post a comment