রাজনীতি

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী: বাণিজ্যমন্ত্রী

fবাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না।

শুক্রবার বেলা ১১ টায় ভোলার মনপুরা উপজেলার দুর্গম ঢালচরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম বশরাত উল্লাহ চৌধুরী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, মরহুম বশারত উল্লাহ চৌধুরী শুধু মুক্তিযুদ্ধের সংগঠকই ছিলেন না- তিনি বাংলাদেশের অস্থায়ী সরকারকে তার ব্যবহৃত জীপ গাড়ি ও মোটা অংকের অর্থ দিয়ে সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর ঘূর্ণিঝড়ে মনপুরা উপকূল সবচেয়ে বেশি ক্ষতি হয়। ওই সময় বঙ্গবন্ধু দেড়তলা লঞ্চ নিয়ে এ উপকূলের মানুষকে ত্রাণ সহযোগিতা করেন। তখন তিনি মনপুরায় একটি চিন্তা নিবাস স্থাপনের কথা বলেন। দেশ স্বাধীন হওয়ার পরও কাজ শুরু হয়েছিল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সে কাজ থেমে যায়।

মরহুম বশারত উল্লাহ চৌধুরীর ছেলে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. নাজিম উদ্দিন চৌধুরীর সভাপত্বিতে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রীর সহধর্মিনী আনোয়ারা তোফায়েল, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম শাখাওয়াত হোসেন, আওয়ামী লীগ নেতা খন্দকার মাহবুব উদ্দিন বীরবিক্রম, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আবদুল মুহিত চৌধুরী, সাবেক সচিব ড. শাহ মো. ফরিদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, শিল্পপতি প্রাইম ব্যাংকের পরিচালক আযম জে চৌধুরী, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোক্তার হোসেন, মনপুরা উপজেলা চেয়ারম্যান মিসেস শেলিনা আকতার চৌধুরী প্রমুখ।

Add Comment

Click here to post a comment