অর্থনীতি-ব্যবসা

নভেম্বরে সার্বিক মূল্যস্ফীতি কমেছে

influtionচলতি বছরের নভেম্বর মাসে মূল্যস্ফীতি কিছুটা কমেছে। পয়েন্ট টু পয়েন্ট এ হার দাঁড়িয়েছে ৫ দশমিক ৩৮ শতাংশ। যা গত অক্টোবর পর্যন্ত ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ। খাদ্য পণ্যেও মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪১ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৬ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যেও মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৩৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৮ শতাংশ। মঙ্গলবার রাজধানীর শেরেবাংরা নগরের এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এ তথ্য প্রকাশ করেন।

তিনি আরও জানান, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট টু পয়েন্ট হারে কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৭৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৮৭ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৮৯ শতাংশ। খাদ্য বহির্ভুত পণ্যেও মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৬০ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৮৩ শতাংশ।

শহরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট টু পয়েন্ট হারে কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৫৬ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ৮৭ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৭৪ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক শূন্য ৯ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যেও মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ৬৩ শতাংশ।

 

Add Comment

Click here to post a comment