খেলা-ধুলা

অস্ট্রেলীয় সাংবাদিককে দক্ষিণ আফ্রিকা নিরাপত্তাকর্মীর ধাক্কা!সমালোচনার ঝড়

21fafairportহোবার্ট টেস্টে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসির ‘ললিগেট বল টেম্পারিং’ নিয়ে ভালোই উত্তপ্ত ছিল পরিস্থিতি। এবার সেই আগুনে ঘি ঢেলে দিয়েছে অ্যাডিলেড বিমানবন্দরের ঘটনা। এক অস্ট্রেলীয় সাংবাদিককে ধাক্কা দিয়েছেন আফ্রিকার নিরাপত্তাকর্মী। ডু প্লেসির মন্তব্য সংগ্রহ করার সময়েই ঘটে এই অপ্রীতিকর ঘটনা।
আজ সকালে বিমানবন্দরে পা রাখে দক্ষিণ আফ্রিকা দল। বের হওয়ার পথে চ্যানেল নাইনের সাংবাদিক উইল ক্রাউচ পিছু ধরেন ডু প্লেসির। বল টেম্পারিং নিয়ে তাঁর মুখ থেকে সরাসরি কিছু জানতেই হয়তো এই কাজ করেছিলেন। কিন্তু ব্যাপারটা মোটেও ভালো চোখে দেখেননি পাশে থাকা জুনাইদ ওয়াদে। শুরু থেকেই ক্রাউচকে ধাক্কা দিয়ে সরিয়ে দিচ্ছিলেন। অনেকবার এরকম করার পর শেষে গিয়ে ক্রাউচকে দরজার সাথে ধাক্কা মারেন জুনাইদ।
এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ার পরেই দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে সমালোচনার ঝড় উঠেছে। হাশিম আমলা টুইটে বলেছেন, “সাংবাদিকের এরকম ব্যবহারে সত্যিই হতাশ। তাঁকে শান্তিতে হাঁটতে দিন। ভদ্রভাবে জিজ্ঞাসা করলে অবশ্যই উত্তর পাবেন।”
অজি সংবাদমাধ্যমের ওপর খেপেছেন দলের ম্যানেজার মোহাম্মদ মোসাজিও, “অস্ট্রেলিয়া সংবাদমাধ্যম, বিশেষ করে চ্যানেল নাইনকে কয়েকদিন ধরেই বলা হচ্ছে অধিনায়ক ডু প্লেসি ওই ব্যাপারে কথা বলতে ইচ্ছুক নন। এরপরেও তাঁদের এরকম ব্যবহার দুঃখজনক। এই নিয়ে তৃতীয়বারের মতো এরকম হলো। বিমানবন্দরে সাংবাদিক আমাদের অসম্মান করেছেন, মানা করা সত্ত্বেও সে বারবার প্রশ্ন করতে চাইছিল। পুরো সফরেই আমরা সংবাদমাধ্যমকে সম্মান দেখিয়েছি, তাদেরও উচিত একই কাজ করা।”
এই ঘটনা নিয়ে এখন পর্যন্ত ওই সাংবাদিক অথবা অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কারো বক্তব্য পাওয়া যায়নি।

ভিডিও নিউজ : নাটকীয়ভাবে মাত্র ২ মিনিটে দুইটি গোল করলেন কেনে (ভিডিও)

Add Comment

Click here to post a comment