খেলা-ধুলা

রাশিয়া বিশ্বকাপ খেলবে আর্জেন্টিনা : কোচ বাউঝা

1478849910বিশ্বকাপের বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরে যাওয়ায় বিশ্বকাপ খেলা থেকে ছিটকে যাওয়ার পথে আর্জেন্টিনা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানেই পড়ে থাকতে হচ্ছে আর্জেন্টিনাকে। রাশিয়া বিশ্বকাপ নিয়ে এখন তারা ঝুঁকিতে আছে, এটা বলা বাহুল্য।

ব্রাজিলের কাছে এমন পরাজয়ের কারন নিয়ে মুখ খুললেন আর্জেন্টিনার কোচ বাউঝা। সব আশা এখনই ছেড়ে দিচ্ছেন না আর্জেন্টিনা কোচ এদগার্দো বাউজা। তিনি জানালেন, বিশ্বকাপ বাছাইপর্ব এখনো তাদের হাতেই আছে। পরবর্তী ম্যাচগুলোতে ভালো করতে পারলে রাশিয়া বিশ্বকাপের টিকিট পাবে আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামী মঙ্গলবার কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আপাতত ওই নিয়ে ভাবতে চান আর্জেন্টিনার কোচ এদগার্দো বাউজা।

ফিরে তাকাতে চান না পেছনে।

কোচ বাউজা বলেন, ‘তিন দিনের ব্যবধানে আমাদের পরবর্তী ম্যাচ। ওই ম্যাচ নিয়েই ভাবতে হবে। আমরা জানি, বিশ্বকাপ বাছাইয়ে উত্তীর্ণ হওয়াটা আমাদের ওপর নির্ভর করছে। তাই এটা (বিশ্বকাপ বাছাই) এখনো আমাদের হাতেই।’

শুক্রবারের ম্যাচে বেলো হরিজন্তে অনুষ্ঠিত ম্যাচটিতে আর্জেন্টিনার বিপক্ষে প্রথমার্ধে দুটি গোল করেন ব্রাজিলের কুটিনহো ও নেইমার। আর দ্বিতীয়ার্ধে সফরকারীদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পওলিনহো। আর তাতে ব্রাজিলের কাছে ৩-০ ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনা। বাউজা মনে করছেন, ব্রাজিলকে অনেক জায়গা ছেড়ে দিয়ে খেলেছেন মেসি-মাচেরানোরা। প্রতিপক্ষ যে সুযোগটি লুফে নিয়েছে।

ব্রাজিলের বিপক্ষে হার নিয়ে আর্জেন্টিনা কোচ বলেন, ‘ব্রাজিলের বিপক্ষে যে ফল (হার) পেলাম, তাতে আমার ঝুঁকিই রয়েছে। এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে ব্রাজিলকে অনেক জায়গা দিয়ে খেলেছে আর্জেন্টিনা।’

প্রসঙ্গত, দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে শীর্ষেই আছে ব্রাজিল। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। চলতি বাছাইপর্বে সাতটিতে জয় পেয়েছে সেলেকাওরা। হেরেছে একটিতে আর তিনটি ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছে নেইমার-আলভেজেদের দল।

আর ষষ্ঠ স্থানে থাকা আর্জেন্টিনা এবারের বাছাইপর্বে সমান চারটি করে ম্যাচ জিতেছে ও হেরেছে। আর সমতা (ড্র) নিয়ে মাঠ ছেড়েছে বাকি তিনটি ম্যাচে। পয়েন্ট টেবিলের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে উরুগুয়ে (২৩), কলম্বিয়া (১৮), ইকুয়েডর (১৭) ও চিলি (১৭)। প্রতিটি দলই খেলেছে ১১টি করে ম্যাচ।

ভিডিও নিউজ : রিলিজ হলো ঢাকা ডায়নামাইটসের ‘অস্থির’ থিম সং(ভিডিওসহ)

 

Add Comment

Click here to post a comment