শিক্ষা

শিক্ষার্থী ভর্তি করতে পারবে না চার বেসরকারি মেডিকেল কলেজ

1aবেসরকারি মেডিকেল কলেজ নীতিমালার শর্ত পূরণ না করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া চারটি মেডিকেল কলেজ আসন্ন ২০১৬-১৭ শিক্ষাবর্ষে নতুন শিক্ষার্থী ভর্তি করতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সোমবারের এ সিদ্ধান্ত অনুযায়ী আগামী এক বছরের মধ্যে শর্তসমূহ পূরণ করতে না পারলে এসব কলেজের কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বলেও জানা গেছে।

এ বছরের জন্য ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া কলেজগুলো হলো রংপুরের নর্দান মেডিকেল কলেজ, গাজীপুরের সিটি মেডিকেল কলেজ, আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ এবং আশিয়ান মেডিকেল কলেজ।

এদিন সচিবালয়ে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি বিভিন্ন মেডিকেল কলেজ পরিদর্শনের ফলে শর্তাবলি পূরণ না করার বিষয়টি চিহ্নিত হওয়ায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সকল বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শন কাজ শেষ করে প্রতিবেদন জমা দেওয়ার জন্যও স্বাস্থ্যমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ভিডিওঃ দেখুন পুলিশ কি করতেছে (হাসব না কাঁদব বুঝতে পারতেছি না) !!!(ভিডিও)

Add Comment

Click here to post a comment