অপরাধ/দুর্নীতি

ছাত্রীদের যৌন হয়রানি : আহসানউল্লাহর সেই শিক্ষকের বিচার শুরু

1aছাত্রীদের যৌন হয়রানি অভিযোগে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহফুজুর রশীদ ফেরদৌসের বিরুদ্ধে দায়ের করা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। এর ফলে এ মামলায় তার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার ২নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সফিউল আজম এ আদেশ দেন। একই সঙ্গে সাক্ষীর জন্য আগামী ১৫ নভেম্বর দিন ধার্য করেন তিনি।

এর আগে, ২৭ অক্টোবর মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। বাদিপক্ষের আইনজীবী মিজানুর রহমান মোল্লা মামলার দায় থেকে অব্যাহিত চেয়ে আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী অভিযোগ গঠনের আবেদন করেন। ওই দিন উভয় পক্ষের শুনানি শেষে একই আদালত আদেশের জন্য এ দিন ধার্য করেন।

মামলার চার্জশিটে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের পাঁচ ছাত্রীকে বিভিন্ন সময়ে ভয়ভীতি এবং প্রশ্নপত্র ও ভাইভায় নম্বর দেওয়ার প্রলোভন দেখিয়ে শ্লীলতাহানি ঘটানোর চেষ্টা করে শিক্ষক ফেরদৌস। এসব ছাত্রীর একজনের সরলতার সুযোগে ভয়ভীতি দেখিয়ে নিজ বাসস্থানে নিয়ে ধর্ষণের চেষ্টা এবং তার নগ্ন ছবি ওয়েবসাইট ও মোবাইলের মাধ্যমে ছড়িয়ে দেয় এবং পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে দেওয়ার অভিযোগের সত্যতা পায় পুলিশ।

ভিডিওঃ রাতের অন্ধকারে কি হচ্ছে হোস্টেল গুলোতে দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment